বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

নাটোরে যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে যথাযোগ্য র্মযাদায় শোভাযাত্রা, আলোচনা সভা ও পূজা-অর্চনার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। এই উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার বিকেলে শহরের চৌকিরপার এলাকা বৃন্দাবন মন্দিরে আরতির মাধ্যমে এর শুভ সূচনা করেন পৌর মেয়র উমা চৌধুরী। পরে সেখান থেকে ইসকনের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিপুল সংখ্যক ভক্তমন্ডলীর অংশগ্রহণে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির প্রাঙ্গনে ফিরে যায়।

শোভাযাত্রায় ভক্ত মন্ডলীর সাথে যোগ দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ আওয়ামী লীগে, এডিসি রেভিনিউ আশরাফুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ অলক কুমার মৈত্র, শ্রী শ্রী বৃন্দাবন ও রাস মন্দির পরিচালনা কমিটির সভাপতি তপন কুমার চৌধুরীসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। সন্ধ্যার পরে পূজা অর্চনা ,ভোগরাগ ও কীর্তন গানের মধ্যে দিয়ে জন্মাষ্টমীর অনুষ্ঠান শেষ হবে। 

বৃন্দাবন মন্দিরে ইস্কন কমিটির উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে শুক্রবার থেকে তিন দিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানের মধ্যে থাকছে পূজা অর্চনা, আলোচনা সভা, শ্রীব্রজরাজসুতাষ্টকম কীর্তন,ভজন কীর্তন, থিম ড্যান্স, বৈদিক নৃত্য, বৈদিক নাটক, শঙ্খধ্বনী প্রতিযোগিতা, শিশু উৎসব, ভাগবতীয় আলোচনা, প্রসাদ বিতরণসহ নানা অনুষ্ঠান।   

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …