নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে যথাযোগ্য মর্যাদায় খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন পালিত

নাটোরে যথাযোগ্য মর্যাদায় খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন পালিত


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন ক্রিসমাস উদযাপন করা হয়েছে। আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে নাটোর শহরের ব্যাপটিস্ট গির্জা ও ফাতেমা রানী গির্জাসহ বিভিন্ন পাড়ার গির্জাগুলোতে খ্রিস্টান ধর্মাবলম্বীরা বিশ্ব মহামারী করোনা প্রাদুর্ভাব থেকে বিশ্বকে নিরাপদ করতে এবং সকল বিপদ থেকে মানুষকে রক্ষা করতে এ প্রার্থনার উৎসবের মাধ্যমে বড়দিনের অনুষ্ঠান পালন করেন।

প্রার্থনা পরিচালনা করেন পুরোহিত ফাদার পাষ্টার ডেভিড রুপঙ্কর মোকার। বড়দিন উদযাপনে উপহার দেওয়া, সংগীত, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্মোপাসনা, ভোজ, এবং বড়দিনের বৃক্ষ, আলোকসজ্জা, যিশুর জন্মদৃশ্য এবং হলি সমন্বিত এক বিশেষ ধরনের সাজসজ্জার আয়োজন করা হয়।

জানা যায়, খ্রিষ্টধর্মাবলম্বীরা বিশ্বাস করেন ফিলিস্তিনের পশ্চিম তীরের বেথলেহেমের এক গোয়ালঘরে যিশুখ্রিষ্টের জন্ম হয়। তাদের বিশ্বাস সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন। এর আগে গতকাল বৃহস্পতিবার রাত থেকেই বিভিন্ন গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হচ্ছে। বড়দিনের উৎসব ঘিরে খ্রিষ্টান সম্প্রদায়ের পরিবারে কেক তৈরিসহ বিশেষ খাবারের আয়োজন করেন। কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসর আয়োজন করেন।

উল্লেখ্য এইবার করোনার প্রাদুর্ভাব থাকায় গির্জায় প্রবেশের আগে বাধ্যতামূলক হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব বাধ্যতামূলক করা হয়।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …