নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে ‘সাকাম’ মঞ্চস্থ করলো ‘জীবন্ত ইতিহাস’

নাটোরে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে ‘সাকাম’ মঞ্চস্থ করলো ‘জীবন্ত ইতিহাস’

নিজস্ব প্রতিবেদকঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উপলক্ষে নাটোরের মাদ্রাসা মোড়ের স্বাধীনতা চত্বরে ‘সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠান’ তাদের জনপ্রিয় পথনাটক “জীবন্ত ইতিহাস” মঞ্চস্থ করে। নাটক শুরুর আগে সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের যুগ্ম সাধারণ সম্পাদক শিল্পী সৈয়দ মাসুম রেজা মুক্তিযুদ্ধভিত্তিক পাঁচটি সংগীত পরিবেশন করেন। সঙ্গীতের সাথে তবলা ও অক্টোপ্যাডে সহযোগিতা করেন যথাক্রমে রঞ্জন শীল ও মন্টু। নাটকের পরে সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্টু ও যুগ্ম সাধারণ সম্পাদক পরিতোষ অধিকারীর কণ্ঠে আবৃত্তি পরিবেশিত হয়। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন রফিকুল ইসলাম নান্টু, পরিতোষ অধিকারী, শংকর দাস, মুসা আকন্দ ও সুমন। নাটকের রূপসজ্জায় ছিলেন, আরশাদ আলী রোজ ও মৌমিতা ভট্টাচার্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ মুহম্মদ নাসিহ, শিক্ষাবিদ অধ্যাপক সুবীধ কুমার মৈত্র অলক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফুন্নেছা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু প্রমুখ।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন পৌর কাউন্সিলর ফরহাদ হোসেন। শাহ আলম বাবলুর রচনায় এবং রফিকুল ইসলাম নান্টুর নির্দেশনায় নাটকটি মঞ্চস্থ হয়।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …