নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে মহান মে দিবস পালিত

নাটোরে মহান মে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
“শ্রমিক মালিক ঐক্য গড়ি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে মহান মে দিবস-২০২৩ পালিত। এই উপলক্ষে আজ ১ মে সোমবার সকাল দশটার দিকে শহরের কানাইখালী মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের আলাইপুর মহল্লার অনিমা চৌধুরী অডিটরিয়ামের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আবু নাসের ভূঁঞার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন,যাদের শ্রমে-ঘামে-রক্তে আজকের সমৃদ্ধ বাংলাদেশ, তাদের প্রতি আওয়ামী লীগ জানায় অপরিসীম শ্রদ্ধা। আওয়ামী লীগ সবসময়ই শ্রমজীবি, খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে। ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৈষম্য দূর করতে শ্রম নীতি প্রণয়ন করেছিলেন। তাঁরই সিদ্ধান্তে মে দিবসকে সরকারী ছুটি ঘোষণা করা হয়। ২০১৮ সালে শেখ হাসিনার সরকার বাংলাদেশ লেবার অ্যাক্ট এর আধুনিকায়ন করে। শ্রমজীবি নারীদের জন্যেও কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। তাঁরা আরও বলেন,একটি শ্রমবান্ধব, বৈষম্যহীন সমাজ তথা দেশ গঠনে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …