নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ

নাটোরে ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের সিংড়া উপজেলার চামাড়ি ইউনিয়নে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় অসহায় ও দরিদ্র মানুষদের মধ্যে বিনামূল্যে ভিজিএফের খাদ্য শস্য চাল বিতরণে ওজনে কম দেওয়া অভিযোগ উঠেছে। সোমবার (৮ এপ্রিল) সকাল থেকে উপজেলার চামাড়ি ইউনিয়ন পরিষদে এই চাল বিতরণ করা হয়। ভুক্তভোগীদের অভিযোগ, প্রত্যেক কার্ড ধারীকে ১০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও তাদের ৮ থেকে ৯ কেজি করে চাল দিয়েছে।

প্রতিবাদ করেও কোনো প্রতিকার পাননি বলে অভিযোগ তাদের। চাল নিতে আসা নুরজাহান বেগম বলেন, ১০ কেজি চাল দেয়ার কথা কিন্তু ৭ কেজি ৮ কেজি করে দিচ্ছে। তাও অনেককে দিচ্ছে-ই না, তাড়িয়ে দিচ্ছে। চাল বোঝাই থাকলেও কম দিচ্ছে। তবে অভিযোগ অস্বীকার করে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা যুব- উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল লতিফ মিয়া বলেন, চামাড়ি ইউনিয়ন পরিষদে ২৬৮৪ জনের মাঝে চাল বিতরণ করা হবে। নিয়ম অনুযায়ী ১০ কেজি করেই চাল বিতরণ করা হচ্ছে। এখানে কোনো অনিয়ম হয়নি। তবে শুরুতে কম বয়সী কিছু বাচ্চারা চাল তুলতে আসলে তাদের ফিরিয়ে দেয়া হয়।

৫ নং চামারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মোল্লা বলেন , আমি চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে দিয়ে চলে যাই উপজেলায়। তবে এমনতো হওয়ার কথা না। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি সব ঠিকঠাক চলছে। এবিষয়ে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)হা-মীম তাবাসসুম প্রভা ঢাকা পোস্ট’কে বলেন, এমন একটি অভিযোগের কথা শুনেছি। চেয়ারম্যানের উপজেলায় একটি মিটিং আসলে তার অনুপস্থিতিতে এমনটা হতে পারে। জানা মাত্র চেয়ারম্যানকে সেখানে পাঠানো হয়েছে। এখন খবর নিয়ে দেখবেন সব নিয়ম অনুযায়ী হচ্ছে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …