নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে বিএনপি’র হরতালের হুশিয়ারিসহ ৩দিনের আল্টিমেটাম ঘোষণা

নাটোরে বিএনপি’র হরতালের হুশিয়ারিসহ ৩দিনের আল্টিমেটাম ঘোষণা


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজের ওপর হামলা কারীদের ৩ দিনের মধ্যে গ্রেফতার করা না হলে হরতাল সহ ধারাবাহিক আন্দোলনের ঘোষণা দিয়েছে বিএনপি। আজ রবিবার দুপুরে নাটোর শহরের আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব রহিম নেওয়াজ। এ সময় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু ও গুরুদাসপুর পৌর বিএনপির সভাপতি মশিউর রহমান বাবলুসহ জেলা ও গুরুদাসপুর উপজেলা বিএনপি’র অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা অভিযোগ করেন, গত শুক্রবার ৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আমিরুলের নেতৃত্বে ১০/১৫ জনের একটি দল বিএনপি সভাপতি আব্দুল আজিজের ওপর হামলা চালিয়ে তাকে  হাতুড়ি দিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। আব্দুল আজিজের মাথার খুলি ফেটে যাওয়ায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় আমরুল ইসলামসহ ১০ জনের নামসহ  অজ্ঞাত আরো ১০/১৫ জনকে অভিযুক্ত করে একটি  মামলা দায়ের করা হলেও কাউকে আটক করা হয়নি।

নেতৃবৃন্দ আওয়ামী লীগকে ফ্যাসিষ্ট বলে আখ্যায়িত করে তাদের গণতন্ত্র বিরোধি কর্মকান্ডের প্রতিবাদ ও নিন্দা জানান। ঘটনার সাথে জড়িতদের তিন দিনের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন। নতুবা তিনদিন পর উল্লেখিত কর্মসুচি দেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়। 

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …