রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে বাস-মিনিবাস মালিক সমিতির নির্বাচন থেকে নিজের নাম প্রত্যাহার করলেন -এহিয়া

নাটোরে বাস-মিনিবাস মালিক সমিতির নির্বাচন থেকে নিজের নাম প্রত্যাহার করলেন -এহিয়া

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে বাস-মিনিবাস মালিক সমিতির নির্বাচন-২০২২ থেকে নিজের নাম প্রত্যাহার করলেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া। গতকাল রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই প্রত্যাহারের কথা জানান। এ সময় তিনি জানান, একটি সিন্ডিকেটের মাধ্যমে অবৈধভাবে সদস্য তৈরি করে এই নির্বাচন দেওয়া হচ্ছে। নির্বাচনের পূর্বে তড়িঘড়ি করে বাসের মালিক নয় এমন কিছু লোককে ব্লু বুক দিয়ে সদস্য তৈরি করে নির্বাচন করা হচ্ছে।

তিনি আরো অভিযোগ করেন ঈদের মধ্যে প্রকৃত বাস মালিকরা তাদের পরিবহন ব্যবসা নিয়ে ব্যস্ত থাকবেন। এই কারণে নির্বাচন পেছানোর জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন এতে কর্ণপাত না করে আগামী ৫ তারিখ এই নির্বাচন করার ঘোষণা দেন। তিনি আরো জানান, আদালতে এ বিষয়ে মামলা করা হয়েছে। কিন্তু মামলার বিষয়টি উপেক্ষা করে তারা নির্বাচনে কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। মালিক সমিতির সাবেক সভাপতি এবং বর্তমানেও সভাপতি পদপ্রার্থী প্রশান্ত পোদ্দার লক্ষণ জানান, এহিয়ার অভিযোগ সত্য নয়। সমস্ত নিয়মতান্ত্রিক ভাবেই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখানে আমাদের কোন কিছুই করার নেই। নির্বাচন কমিশন যা ভালো মনে করবেন তাই করবেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী শফিউল আজাম শপন জানান, অভিযোগ অনেকাংশেই সত্যি। এখানে কিছু সদস্য তৈরি করা হয়েছে যেটি আমার দৃষ্টিতে সমীচীন হয়নি। এখানে নির্বাচন কমিশনার এর ভূমিকা রাখার সুযোগ ছিল। নতুন সদস্য করা এ নির্বাচনে এর প্রভাব পড়তে পারে। এবার পার্টি প্রশ্ন করা হলে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট কামরুল ইসলাম জানান, বিধি মোতাবেক সকল কিছুই করা হচ্ছে। এহিয়া চৌধুরী বক্তব্য সঠিক নয়। তিনি আরো জানান আমি তাকে বাস মিনিবাস মালিক সমিতির গঠনতন্ত্রের ২৩ এবং ২৮ ধারা আবারো পড়ে দেখার জন্য। আদালতে এহিয়া চৌধুরী যে আবেদন করেছিলেন, আদালত সেটি সরাসরি খারিজ করে দেন।

উল্লেখ্য আগামী ৫ মে নাটোর বাস মিনিবাস মালিক সমিতির পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে প্রশান্ত পোদ্দার-মজিবুর রহমান প্যানেল ঘোষণা করা হলেও স্বতন্ত্রভাবে দুটি পদে লড়াই করছেন সভাপতি পদে সাজেদুল ইসলাম সাগর এবং সাধারণ সম্পাদক পদে বাশিরুল রহমান খান চৌধুরী এহিয়া।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …