নীড় পাতা / অর্থনীতি / নাটোরে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাটোরে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক:বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে নাটোর জেলায় দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজকের প্রতিপাদ্য ছিল ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’।
সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নাটোর জেলা শাখার উদ্যোগে শহরের ঐতিহাসিক বাহাদুর শাহ পার্ক থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের ছায়াবানি মোড় হয়ে কানাইখালি, কাপুরিয়াপট্রি, উপরবাজার, লালবাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বাহাদুর শাহ পার্ক চত্বরে গিয়ে শেষ হয়। সন্ধ্যা সাড়ে ৭টার সময় সেখানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি বিশাল কেক কাটা হয়। পরে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নাটোর জেলা শাখার যুগ্ম আহবায়ক স্বপন কুমার পোদ্দারের সভাপতিত্বে ও সদস্য সচিব রঘুনাথ কর্মকারের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নাটোর জেলা শাখার সাবেক সভাপতি দুলাল কর্মকার, সাবেক সাধারন সম্পাদক ভবেশ চন্দ্র চক্রবর্ত্তী, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নাটোর জেলা শাখার আহবায়ক কমিটির সদস্য গোবিন্দ কর্মকার, আনোয়ার হোসেন, সুশান্ত সাহা বাবু, মোখলেছুর রহমান, উত্তম কুমার রজব, মমতাজ উদ্দিন উজ্জল, তপন কর্মকার প্রমুখ। এসময় দেড় শতাধিক স্বর্ণ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও স্বর্ণ কারিগরসহ প্রায় পাঁচ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অপরদিকে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে একই সঙ্গে জেলার নলডাঙ্গা, সিংড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম, লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় এক যোগে শোভাযাত্রা, কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেল থেকে জেলা শহরসহ সকল উপজেলায় সব জুয়েলার্সের দোকান বন্ধ রাখা হয়। আগামিকাল মঙ্গলবার সকাল ৬ টা থেকে সকল দোকান খোলা হবে। এছাড়া বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রতিটি দোকান সুসজ্জিত করাসহ বর্ণিল আলোকসজ্জা করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ে একই ধরনের কর্মসূচি পালন করা হয়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *