নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের “জুলিওকুরি” পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি পালিত

নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের “জুলিওকুরি” পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি পালিত

নিজস্ব প্রতিবেদক: 
নানা আয়োজনে নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের “জুলিও কুরি” পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার জেলা প্রশাসক আবুনাছের ভুঁঞার নেতৃদ্বে কালেক্টরেট ভবন চত্বরে স্থাপিতবঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে এক শোভাযাত্রাবের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণকরে পুনরায় কালেক্টরেট ভবন চত্বরে ফিরে আসে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক আলোচনাসভার।

জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার সাইফুর রহমান, সিভিল সার্জন ডাক্তার মুহাম্মদ মশিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ সরকারী কর্মকতাবৃন্দ।

এ সময় বক্তারা বলেন বিশ্ব শান্তি পরিষদের প্রেসিডেনশিয়াল কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্বের ১৪০ টি দেশের প্রায় ২০০ সদস্যর উপস্থিতিতে ১৯৭৩ সালের এই দিনে বঙ্গবন্ধুর হাতে আনুষ্ঠানিক ভাবেএই পদক তুলে দেওয়া হয়। স্বাধীন বাংলাদেশে কোনো রাষ্ট্র নেতার সেটিই ছিল প্রথম আন্তর্জাতিক পদক লাভ।
নিপীড়িত, নিষ্পেষিত, শোষিত, বঞ্চিত বাংলার মানুষেরঅধিকার আদায়ের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ডাক দিয়েছিলেন স্বাধীনতা সংগ্রামের। তার ডাকে সাড়া দিয়ে বাংলার সর্বস্তরের মানুষ নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেই নিপীড়িত,নিষ্পেষিত, শোষিত, বঞ্চিত বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। এই স্বাধীনতাকে অর্থবহ করতে সবাইকে নিজ নিজ স্থানে থেকে কাজ করে যাওয়ার আহবান জানান বক্তারা।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …