নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে পৌরসভার উদ্যোগে ঐতিহাসিক ৭ ই মার্চ পালন

নাটোরে পৌরসভার উদ্যোগে ঐতিহাসিক ৭ ই মার্চ পালন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে পৌরসভার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। আজ রবিবার সকাল দশটায় নাটোর পৌরসভা প্রাঙ্গণে নানা আনুষ্ঠানিকতার মাঝে পালন করা হয় ঐতিহাসিক ৭ই মার্চ। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় এর আনুষ্ঠানিকতা। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

এসময় পৌরসভার মেয়র উমা চৌধুরী অসুস্থ হয়ে ঢাকায় ভর্তি থাকায় তার জন্যও দোয়া ও প্রার্থনা করা হয়। দোয়া শেষে সকল শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কীর্তিকে স্মরণ করে কেক কাটা হয়, এরপর বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক রেসকোর্স ময়দানের ৭ই মার্চের ভাষণ সম্পর্কে বিস্তর আলোচনা করা হয়।

এ সময় বক্তারা বলেন, পৌর মেয়রের নির্দেশেই আমরা এই অনুষ্ঠানটি এতটা জাঁকজমকপূর্ণ ভাবে পালন করতে পারছি, তিনি সব সময় বঙ্গবন্ধুর আদর্শকে নিজের মাঝে লালন পালন করে চলেন, তাই তিনি আমাদের বলেছেন তিনি উপস্থিত না থাকতে পারলেও এই দিবসটি পালনে কোনো রকম কমতি যেন না পড়ে। আর জাতির পিতা বঙ্গবন্ধুর এই দিবস পালন করতে পেরে আমরাও বেশ গর্বিত।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত মেয়র আরিফুর রহমান মাসুম, সংরক্ষিত নারী কাউন্সিলর কোহিনুর বেগম পান্না, পৌর কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি প্রভাত কুমার চন্দ, পৌর এসেসর আতিকুল হক লিটন, মোঃ নুরুজ্জামান সহ পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …