বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরে নারদ নদের তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে ৩য় দফা অভিযান শুরু হলো আজ

নাটোরে নারদ নদের তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে ৩য় দফা অভিযান শুরু হলো আজ

নিজস্ব প্রতিবেদকঃ
সরকারীভাবে গত বছরের ২৩ ডিসেম্বর সারাদেশে একযোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে নাটোরের নারদ নদের তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে ৩য় দফা অভিযান শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে এই লক্ষ্যে অবৈধ স্থাপনার তালিকা অনুযায়ী জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, পানি উন্নয়ন কর্মকর্তাবৃন্দ, বিদ্যুৎ বিভাগসহ আইন শৃংখলা বাহিনীর উপস্থিতিতে এ অভিযান এখনও চলছে।

জরিপকৃত নদের মাপ অনুযায়ী অবৈধ দখলদারদের তালিকা করে তাদের অবৈধ স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়েছিল। আজ নাটোর শহরের তেবাড়িয়ার হোগলবাড়িয়া এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এই কাজ সম্পন্ন করছে।

অভিযান চলাকালে সাংবাদিকদেরকে জেলা প্রশাসক জানান, যত প্রভাবশালীই হোক না কেন নাটোরের প্রাণ এই নারদ নদের আসল চেহারা ফিরিয়ে দিতে এই উচ্ছেদ অভিযান ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে। আজকের এই ৩য় দফা অভিযানে হোগলবাড়িয়া থেকে তেবাড়িয়া হাট পর্যন্ত মোট ১১৩টি স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানান জেলা প্রশাসক।

ইতিমধ্যে নিজের দায়িত্বে অনেকেই তাদের স্থাপনা সরিয়ে নিয়েছেন। নাটোর শহরের মধ্য দিয়ে বয়ে চলা নারদ নদের তেবাড়িয়ার হোগলবাড়িয়া এলাকায় বিভিন্ন বাড়ি ও দোকানঘর ভাঙতে দেখা যায়। যারা এখনো স্ব স্ব স্থাপনা ইতিমধ্যে সরাননি তাদের ‘লোকাল অথরিটি ল্যান্ড এন্ড বিল্ডিংস অর্ডিন্যান্স ১৯৭০’ এর ৭ ধারা অনুযায়ী ফৌজদারী মামলা দায়ের ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …