নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে নানা আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতন দিবস পালিত

নাটোরে নানা আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে নানা আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতন দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ বুধবার ১০ টার দিকে কালেক্টরেট ভবনের সামনে থেকে এক র্যালি বের করা হয়। র্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ক্যালেক্টরেট ভবনের সামনে এসে শেষ হয়।পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু নাছের ভুঞার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সামিউল আমিন , পুলিশ পরিদর্শক ফরহাদ হোসেন, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক রফিকুল ইসলাম, ভোক্তার সহকারি পরিচালক মেহেদি হাসান তানভীর সহ পরিবেশ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন ঢাকার শব্দদূষণের মাত্রা নিয়ে গবেষণা করেছে বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র (ক্যাপস)।

গবেষণার তথ্য অনুযায়ী, ঢাকার সব এলাকাতেই শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ তে উল্লেখিত আদর্শমান অতিক্রম করেছে শব্দের মাত্রা। নগরের বিভিন্ন স্থানে সাধারণভাবে শব্দের গ্রহণযোগ্য মানমাত্রার থেকে প্রায় ১ দশমিক ৩ থেকে ২ গুণ বেশি শব্দ পাওয়া গেছে।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …