শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরে নকল স্বর্ণের মূর্তি বিক্রির অভিযোগে ৭জন আটক

নাটোরে নকল স্বর্ণের মূর্তি বিক্রির অভিযোগে ৭জন আটক


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়ায় নকল স্বর্ণের মূর্তি বিক্রির প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (২০ নভেম্বর) রাতে সিংড়া উপজেলার পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (২১ নভেম্বর) সকালে নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন, মৃত ফয়েজ উদ্দিন প্রমানিকের ছেলে মন্টু (৪০),  মুকুল (৪৪) ও  শফিকুল (৩০), মৃত ছহির উদ্দিনের ছেলে রজিম আহম্মেদ(২২), মৃত আজাহার আলীর ছেলে মোহাম্মদ আলী (৪০), এবং মৃত আবু বক্করের ছেলে আনোয়ার হোসেন (৩৮), সেকেন্দার প্রামানিকের ছেলে জাহিদুল ইসলাম(৫৫)। এসময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি, ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায়, রোববার রাতে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে নকল স্বর্ণের মূর্তি বিক্রির সংঘবদ্ধ প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি, ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়।

গ্রেফতাকরা বিভিন্ন সময়ে মানুষের কাছে স্বর্ণ মূর্তি বলে নকল মূর্তি বিক্রয় করে আসছিল। কিছুদিন আগে এক ভুক্তভোগীর কাছে ২ লাখ ২০ হাজার টাকায় স্বর্ণের মূর্তি বলে নকল মূর্তি বিক্রি করে প্রতারণা করে। পরে তারা পরীক্ষা করে জানতে পারে মূর্তিটি নকল। পরে রোববার বিকেলে ভুক্তভোগীরা টাকা ফেরত চাইলে প্রতারক চক্রের সদস্যরা ভুক্তভোগীকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়। পরে ভুক্তভোগী জীবন রক্ষার্থে সেখান থেকে পালিয়ে সিংড়া জামতলা বাজারে এসে র‌্যাবের টহল দলকে দেখতে পেয়ে বিষয়টি তাদের জানান। পরে র‌্যাব তাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

র‌্যাব আরও জানায়, পরে গ্রেফতাররা স্থানীয় লোকজনের সামনে স্বীকার করে যে, তারা দেশের বিভিন্ন এলাকার মানুষকে মিথ্যা প্রলোভন দেখিয়ে রঙ করা পুতুলকে স্বর্ণের পুতুল বলে বিশ্বাস করিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ গ্রহণ করে আসছিল। পরে সিংড়া থানায় তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করা হয়।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …