নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত

নাটোরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদকঃ
“দুর্যোগ ঝুঁকি হ্রাসে পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নে আনবে গতি” এই শ্লোগান নিয়ে নাটোরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের স্বাধীনতা চত্বর এলাকা থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ-পিএএ, নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার(হেড কোয়ার্টার) মীর আসাদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আসাদুজ্জামানসহ অন্যন্যরা। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের আয়োজনে একটি মহড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বক্তারা দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবিলায় কিভাবে প্রস্তুতি নিতে হয় সে ব্যাপারে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে আলোকপাত করে বক্তব্য রাখেন। পরে ফায়ার ব্রিগেড কর্মীরা অগ্নি নির্বাপনী এক মহড়া প্রদর্শন করেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …