নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ছাত্রলীগ কমিটি ঘোষনা দেয়াকে কেন্দ্র করে গুলি ও ভাংচুর

নাটোরে ছাত্রলীগ কমিটি ঘোষনা দেয়াকে কেন্দ্র করে গুলি ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক:

নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ শাখার ছাত্রলীগ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যাক্তিগত কার্যালয়ে গুলি ছোড়াসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করা হয়েছে।  বুধবার সকাল ১১টার দিকে শহরের হাফরাস্তা এলাকায় এই ঘটনা ঘটে।

পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সভাপতি প্রার্থী সাদ বিন জাকির বলেন, গতকাল মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ সভাপিত ও সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ওমর ফারুক লিটনকে সভাপতি ও রবিনকে সাধারণ সম্পাদক করে কলেজ শাখা ছাত্রলীগের এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। প্রকৃত ছাত্রলীগ কর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করার প্রতিবাদে বুধবার সকালে কলেজের মূল ফটকে বিক্ষোভ শুরু করে পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকরা। পরে হাফরাস্তা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যাক্তিগত কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকে তারা। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ তার সমর্থকদের নিয়ে বিক্ষোভরত ছাত্রলীগ কর্মিদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতির ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে। 

তবে অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, যোগ্যদের নিয়েই কলেজ শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে পদবঞ্চিতরা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ করছিল। এসময় তিনি ও তার সমর্থকরা ঘটনাস্থলে গেলে বিক্ষোভকারীরা তার ওপর হামলা চালায়।  এসময় তার সমর্থকদের সাথে বিক্ষোভ কারীদের ধাক্কাধাক্কি হয়। কার্যালয় ভাংচুর ও গুলি ছোড়ার অভিযোগ সত্য নয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …