নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরে গুরুদাসপুরে জোরপূর্বক প্রভাষকের জমি দখলের অভিযোগ

নাটোরে গুরুদাসপুরে জোরপূর্বক প্রভাষকের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুরঃ

নাটোরের গুরুদাসপুরে আলি হাসান নামে এক প্রভাষকের ১২ বিঘা জমি জবর দখল করার অভিযোগ উঠেছে উপজেলার চাপিলা ইউনিয়নের খামারপাথুরিয়া গ্রামের শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, আব্দুল হাইসহ ৬ জনের বিরুদ্ধে। এ ঘটনায় প্রভাষক আলি হাসান বাদি হয়ে গুরুদাসপুর থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

ভূক্তভোগী আলি হাসান জানান, দীর্ঘ ৪৭ বছর যাবৎ তারা ওই জমি চাষাবাদ করে আসছেন, গত কয়েক বছর আগে সেখানে পুকুর খনন করে মাছচাষ এবং পুকুর পাড় দিয়ে কলা বাগান করা হয়েছে। পুকুর ও কলা বাগান দেখাশোনার জন্য একজন প্রহরীও রাখা হয়েছে।গত কয়েকদিন ধরে নিয়মিত ভাবে তারা কলা ও পুকুরের মাছ প্রকাশ্যে জোর করে নিয়ে যাচ্ছে। তাদের বাধা দিলে তারা তাদের প্রাণনাশের হুমকি দেয়। অভিযুক্ত ব্যক্তিরা জাল দলিল দেখিয়ে এ সকল কর্মকাণ্ড চালাচ্ছে। নিজেদের জমিতে নিজেরা থাকতে পারছেন না বলেও তিনি জানান।

পুকুর প্রহরী জাহিদুল ইসলাম জানান, পুকুরে থাকাকালীন সময়ে তারা ধারালো অস্ত্র নিয়ে তাকে আক্রমণ করে এবং জোরপূর্বক কলা ও মাছ লুট করে নিয়ে যায়।অভিযুক্ত শহিদুল ইসলাম বলেন, ওই জমির মালিক আমরা। নিজেদের জমি নিজেরাই ভোগ দখল করছি।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও দেখুন

লালপুরে দুস্থদের মাঝে যাকাত ফান্ডের নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুর উপজেলা শাখার ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সরকারি যাকাত ফান্ডের নগদ অর্থ দুস্থদের …