শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ‘ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ’ এর কার্যক্রম শুরু

নাটোরে ‘ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ’ এর কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে ‘ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ’ এর কার্যক্রম শুরু হয়েছে। আজ সোমবার বিকেলে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে একযোগে নাটোর, রংপুর, গোপালগঞ্জ ও গাজিপুর জেলায় একযোগে এই কার্যক্রমে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।

নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সময় নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার কিউআর কোড ব্যবহার করে বিকাশের মাধ্যমে ৭৮ টাকা প্রদান করে শহরের কানাইখালী এলাকার খুচরা ব্যবসায়ী এবং ইসলামী ব্যাংকের মার্চেন্ট আফজাল হোসেনের কাছ থেকে বিস্কুট ক্রয় করার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন। অনুষ্ঠানে জানানো হয়, নাটোর ছাড়াও গোপালগঞ্জ, রংপুর এবং গাজীপুরেও আজ থেকে একই সাথে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ এর কার্যক্রম শুরু হয়েছে।
এই প্রক্রিয়ায় দেশের সকল ব্যাংক এবং মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেসের অ্যাপভিত্তিক লেনদেন নিষ্পত্তির কমন প্লাটফর্ম -‘বাংলা কিউআর’ এর সাথে যুক্ত হয়ে যে কোন গ্রাহক পণ্য বা সেবার মূল্য পরিশোধ করতে পারবেন। এরফলে লেনদেন হবে ঝুঁকিমুক্ত, স্বচ্ছতা বৃদ্ধি পাবে এবং ক্যাশল্সে সোসাইটি গঠন সম্ভব হবে।

নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংযুক্ত অনুষ্ঠানে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ব্যাংকের শাখা প্রধান, ব্যবসায়ী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। নাটোরে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগের লীড ব্যাংক ইসলামী ব্যাংক লিমিটেড নাটোর শাখার ব্যবস্থাপক হাবিবুর রহমান জানান, নাটোরে ১৬টি ব্যাংক এবং চারটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন পর্যায়ের ৩০০ ব্যবসায়ী সংযুক্ত হয়েছেন। পর্যায়ক্রমে এই পরিধি সম্প্রসারিত হবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …