নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে করোনা পরীক্ষা বেড়েছে- বেড়েছে শনাক্তের হার

নাটোরে করোনা পরীক্ষা বেড়েছে- বেড়েছে শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে আজ করোনা পরীক্ষা বেড়েছে। গতকাল ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময় ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৬৮ জন। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ৩৭.১৬। গতকাল যা ছিল ৩৬.৪২ শতাংশ । শনাক্ত জেলায় গতকালের ন্যায় প্রায় একই রয়েছে।

আজ ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ১৮৩জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ৬৮ জন। সিভিল সার্জন অফিস সূত্রে পাওয়া এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। বড়াইগ্রামে যথারীতি ২৫ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১২ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৮ শতাংশ। নাটোর সদরের ১০১ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৫.৬৪ শতাংশ। এই ফলাফল জেলা থেকে সংগৃহীত নমুনা আরটিপিসিআর, জিন এক্সপার্ট এবং র্যাপিড এন্টিজেন্ট টেস্টের মাধ্যমে প্রাপ্ত। করোনা পজিটিভ এর অধিকাংশ অর্থাৎ ৩৬ জন নাটোর সদর উপজেলার। এছাড়াও কম বেশী সকল উপজেলাতেই করোনা সংক্রমনের ধারা অব্যাহত রয়েছে।

জেলায় এ পর্যন্ত ৩৪২৯৬জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ৯৩১৫ জন। নাটোর আধুনিক সদর হাসপাতালে বিশেষায়িত আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রোগীর সংখ্যা ১২ জন। তবে তাদের অবস্থা স্থিতিশীল বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার পরিতোষ রায়।
তিনি আরো জানান, জনগণ পরীক্ষা করাতেই আসছেন না। পরীক্ষা করালে এই সংখ্যা আরো অনেক বেশি বৃদ্ধি পাবে বলে মনে হয়। মানুষের উদাসীনতা এই সংক্রমণের ঊর্ধ্বমুখী হার বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …