নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানমালা

নাটোরে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানমালা

নিজস্ব প্রতিবেদক:
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতে নাটোর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানমালা। জেলা তথ্য অফিস আজ মঙ্গলবার বেলা ১১টায় এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানমালার মধ্যে ছিলো মুক্তিযুদ্ধে রণাঙ্গনে অংশগ্রহনকারী একজন বীর মুক্তিযোদ্ধার গল্প বলা, মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী।

মুক্তিযোদ্ধা সংসদ নাটোর এর সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মকসেদ আলী নাটোরের আগদিঘা এবং খোলাবাড়িয়ার যুদ্ধে অংশগ্রহনের অভিজ্ঞতা বর্ণনা করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের জাতীয় জীবনে শ্রেষ্ঠতম অর্জন মহান মুক্তিযুদ্ধ। এই চেতনায় দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বর্তমান প্রজন্মকে জানাতে হবে।

অনুষ্ঠানমালার আলোচনা সভায় অংশগ্রহন করেন জেলা শিক্ষা অফিসার মোঃ আখতার হোসেন, নাটোর জেলা প্রশাসনের সহকারী কমিশনার (শিক্ষা) জোবায়দা সুলতানা, নাটোর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জি এম ইস্রাফিল ইসলাম প্রমুখ

জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী জানান, পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই অনুষ্ঠানমালার আয়োজন করা হবে। অনুষ্ঠানকে বৈচিত্র্যময় করার মধ্য দিয়ে শিক্ষার্থীদের কাছে উপভোগ্য করতে এবং সর্বোপরি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতে আমাদের চেস্টা অব্যাহত থাকবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …