নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে এক গৃহবধুর হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধন

নাটোরে এক গৃহবধুর হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের গুরুদাসপুরে আসমা খাতুন নামে এক গৃহবধূর হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী। রোববার সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত আসমার মা সূর্য্য বেগম,  বোন সুফিয়া বেগম,  প্রতিবেশী সাদিয়া খাতুন এবং মানবাধিকার কর্মি নুর জাহান আক্তারসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ১১ বছর আগে নাটোর সদর উপজেলার হালসা রায়ঘাট গ্রামের মৃত বাসক আলীর মেয়ে আসমা খাতুনের সাথে পাশ্ববর্তী গুরুদাসপুরের ফারুক হোসেনের বিয়ে হয়। এরপরই যৌতুকের জন্য ফারুক বিভিন্ন সময়ে আসমাকে নির্যাতন করতো।

এরই একপর্যায়ে বাবার মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে ৫ লাখ টাকা পায় আসমা।  এর মধ্যে তিনলাখ টাকা  ফারুককে দেন তিনি। কিন্তু যৌতুক লোভী ফারুক ২ লাখ টাকার জন্য আসমাকে চাপ দেয় এবং  নির্যাতন করতে থাকে।  গত ১৯ সেপ্টেম্বর ফারুক আসমাকে দিনভর শারীরিক নির্যাতন করার পর  আসমা অচেতন হয়ে পরলে তার মুখের মধ্যে বিষ ঢেলে দেয় এবং সে আত্মহত্যার চেষ্টা করেছে বলে প্রচার করে। 

এক পর্যায়ে এলাকার লোকজন আসমাকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেলে নেওয়ার পথে আসমা মারা যায়। বিষয়টি নিয়ে আসমার পরিবার গুরুদাসপুর থানায় অভিযোগ দায়ের করতে গেলে  পুলিশ অভিযোগ গ্রহন করে না। পরে গত ২০ সেপ্টেম্বর আদালতে মামলা দায়ের করেন নিহতের স্বজনরা। আসমা নিহতের ঘটনাটি সুষ্ঠু তদন্ত করে অপরাথিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন বক্তারা। 

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …