নীড় পাতা / আইন-আদালত / নাটোরে এই প্রথম দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ধারার প্রয়োগ!

নাটোরে এই প্রথম দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ধারার প্রয়োগ!

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুর: নাটোরের গুরুদাসপুরে এই প্রথম গণউপদ্রব বন্ধে দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ধারার প্রয়োগ করা হয়েছে। বৃহস্পতিবার রাত্রি নয়টার দিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দাদুয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উচ্চ শব্দে বাজানো লাউড স্পিকার বন্ধে এই ধারার প্রয়োগ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গুরুদাসপুর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান।

উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন জানান, বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী অফিসারের নিকট উচ্চস্বরে গান বাজিয়ে গণউপদ্রব করার অভিযোগ আসে। উচ্চ শব্দে জেএসসি পরীক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে। নিষেধ করা সত্ত্বেও তারা ভলিউম কমাচ্ছে না বা লাউডস্পিকার বন্ধ করছে না। অভিযোগ আসা মাত্রই সহকারী কমিশনার ভূমি নাহিদ হাসান খানকে নির্দেশনা দেয়া হয় ব্যবস্থা নেয়ার জন্যে । সেই মোতাবেক সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান ধারাবারিষা ইউনিয়নের দাদুয়া গ্রামে যান। সেখানে তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে মোবাইল কোর্ট এর মাধ্যমে দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় নজরুল ইসলাম নামক এক ব্যাক্তিকে ২ হাজার টাকা জরিমানা করে গণউপদ্রব বন্ধ করেন।

উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন আরো জানান,জেএসসি পরীক্ষার্থীসহ শিক্ষার্থী ও জনসাধারণের কথা চিন্তা করে সংশ্লিষ্ট সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে গণউপদ্রব করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

বিষয়টিতে এলাকাবাসী উপজেলা নিবার্হী অফিসারের গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *