নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের যাত্রা শুরু

নাটোরে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক:
দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল নাটোরে গ্রুপের প্রতিষ্ঠাতা আমজাদ খান চৌধুরী’র নামে একটি নার্সিং কলেজ চালু করেছে। ১৮ জুলাই সোমবার দুপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ’ এর উদ্বোধন করেন নার্সিং কলেজের চেয়ারম্যান ও প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী।

প্রাণ-আরএফএল গ্রুপ ২০১৬ সালে নাটোরে ৫০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল চালু করে। এবার স্বাস্থ্য খাতে রাজশাহী ও নাটোর এলাকায় আরও অবদান রাখতে নার্সিং কলেজ চালু করেছে দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগ্রুপ। নার্সিং খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়নে এ নার্সিং কলেজে রয়েছে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রিধারী অভিজ্ঞ শিক্ষক, নিজস্ব আধুনিক মানের হাসপাতালে হাতে-কলমে শেখার ব্যবস্থা, অত্যাধুনিক ল্যাব, বিশাল ক্যাম্পাস ও স্বল্প খরচে আবাসিক ব্যবস্থা। 

উজমা চৌধুরী বলেন, “সারাবিশ্বেই নার্সিং পেশা অত্যন্ত সম্মানজনক পেশা এবং দেশের অভ্যন্তরেই এ খাতে প্রচুর চাহিদা রয়েছে। নার্সিং কলেজের মাধ্যমে কম খরচে মানসম্মত শিক্ষা প্রদান করা গেলে স্বাস্থ্য খাতে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হবে। স্বাস্থ্য খাতে বিশেষ অবদান রাখতে আমরা এ নার্সিং কলেজ চালু করেছি”।

আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ এর প্রিন্সিপাল প্রিন্স রায় বলেন, “বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি- এ তিনটি কোর্সে শিক্ষা কার্যক্রম চালু হয়েছে। বাংলাদেশ নার্র্সিং কাউন্সিল নির্ধারিত সিলেবাসে কলেজের পাঠ্যক্রম সাজানো হয়েছে এবং এটি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণ এগ্রো লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার হযরত আলী ও প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশনস) তৌহিদুজ্জামানসহ প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। 

আরও দেখুন

বগুড়া-নাটোর মহাসড়কে বেআইনিভাবে ট্রাক পার্কিং করলেই মামলা 

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-নাটোর মহাসড়কে দুর্ঘটনা রোধে বেআইনিভাবে ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ …