শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে আন্তর্জাতিক নারী দিবস পালন

নাটোরে আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক:

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে কালেক্টরেট ভবন চত্বর থেকে এক শোভাযাত্রা বের করা হয়।
নাটোর ও নওগাঁ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রত্না আহমেদ ও জেলা প্রশাসক শামীম আহমেদের নেতৃত্বে শোভাযাত্রটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে ফিরে আসে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রত্না আহমেদ, স্থানীয় সরকার উপ-পরিচালক আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমিন নেলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার,মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা শারমিন শাপলাসহ অন্যান্যরা।

এছাড়া সকাল ৯ টার দিকে টিআইবি’র সচেতন নাগরিক কমিটি নাটোর প্রেসক্লাব এলাকায় মানববন্ধন এবং পথসভার আয়োজন করে। এ সময় বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটির সহ-সভাপতি শামীমা আক্তার বিথি, সদস্য অধ্যক্ষ আব্দুর রাজ্জাকসহ অন্যানরা।
এ সময় সনাক, ইয়েসসহ টিআইবির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সুশাসন প্রতিষ্ঠা এবং জেন্ডার সমতা, নারীর ক্ষমতায়ন ও দূর্নীতি প্রতিরোধ করে টেকসই উন্নয়ন অর্জনে সরকারের নীতি-নির্ধারণী পর্যায়ে করণীয় হিসেবে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে ১০ দফা দাবী উত্থাপন করেছে টিআইবি।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …