নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মহিলাদের জন্য ৩ মাস ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন

নাটোরে আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মহিলাদের জন্য ৩ মাস ব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মহিলাদের জন্য ৩ মাস ব্যাপী কম্পিউটার সার্ভিসিং ও রিপেয়ারিং এবং মোবাইল সার্ভিসিং ও রিপেয়ারিং কোর্সের প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে শহরের ন্যশানাল ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি ক্যাম্পাসের হলরুমে এই প্রশিক্ষনের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার। মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক(অঃ দাঃ) শারমিন শাপলার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ন্যাশনাল ইন্সটিটিউটের উপাধ্যক্ষ জাবেদ মাসুদ, নাটোর ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল, কসমস এনজিওর নির্বাহী পরিচালক মেহনাজ মালা ও নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজি আহমেদ রফিক বাবন।

এ সময় বক্তারা বলেন, মহিলাদের যাতে পরমুখাপেক্ষি হয়ে বসে থাকতে না হয় সেজন্য তাদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির জন্য এই প্রশিক্ষনের গুরুত্ব অপরিসীম। মহিলারা হাতে কলমে এই প্রশিক্ষণ নিয়ে তা’ কাজে লাগিয়ে একদিকে যেমন নিজেরা স্বাবলম্বী হবে তেমনি তাদের সংসারে আসবে স্বাচ্ছল্য । প্রশিক্ষনে মোট ৩০জন মহিলা অংশ নিচ্ছে। তিন মাস মেয়াদি এই প্রশিক্ষনে ৬০ কর্মদিবসের কর্মসূচিতে শিক্ষার্থীরা বার হাজার টাকার প্রনোদনা পাবেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের আর্থিক সহযোগিতা এবং প্রিন্স ইন্সটিটিউট অব মেডিকেল টেকনোলজি এ্যান্ড হাসপাতাল, সাভার এই প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্প বাস্তবায়নে সহযোগিতায় থাকছে নাটোর ট্রেনিং ইন্সটিটিউট।

আরও দেখুন

লালপুরে দুস্থদের মাঝে যাকাত ফান্ডের নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুর উপজেলা শাখার ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সরকারি যাকাত ফান্ডের নগদ অর্থ দুস্থদের …