বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরে আওয়ামী লীগে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি

নাটোরে আওয়ামী লীগে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে আওয়ামী লীগে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি। দলীয় মনোনয়ন না পেয়ে তারা কেউ হতাশ এবং ক্ষুব্ধ হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। এরই প্রেক্ষিতে গতকাল ২৭ নভেম্বর থেকে তারা যার যার নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন ।

নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি মনোনয়ন না পাওয়ায় গতকাল ২৭ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন। এ বিষয়ে জানতে চাওয়া হলে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, তিনি ২০১৪ সালে একবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার বড় ভাই শহীদ জননেতা মমতাজ উদ্দিন আহমেদ এই আসনে সংসদ সদস্য ছিলেন। লালপুর বাগাতিপাড়া এলাকার অধিকাংশ জনগণ চান তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিনি আরও আশা ব্যক্ত করে বলেন, নির্বাচনে যাকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনয়ন প্রদান করেছে তাকে বিপুল ভোটে হারিয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হতে পারবেন। এদিকে শহীদ মমতাজ উদ্দিন আহমেদের ছেলে ও লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর আগামীকাল মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানিয়েছেন।

তিনিও দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেছিলেন। মনোনয়ন না পাওয়ায় তিনিও স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি জানান, তার বাবা একুশে পদকপ্রাপ্ত। তার বাবার ত্যাগ এবং ইমেজকে কাজে লাগিয়ে এবং বিপুল জনসমর্থন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হবেন।

এদিকে জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি আনিসুর রহমান নেতাকর্মীদের সাথে আলোচনা করে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং আগামীকাল তিনি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার মনোনয়ন পত্র জমা দেবেন বলে জানিয়েছেন।

এছাড়াও নাটোর-১ আসন থেকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি কর্নেল(অব:) রমজান আলী সরকার, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায়, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আবুল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দিয়েছেন।

নাটোর-২ আসনে এখনো পর্যন্ত কোনো স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার খবর পাওয়া যায়নি। নাটোর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সদস্য ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, কৃষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন এদিকে নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের পুত্র আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুর রহমান জাহিদ বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেনের মা জাহানারা বেগম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বিপুল সংখ্যক আওয়ামীলীগ নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা এবং আশঙ্কা। নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানিয়েছেন এই ধরনের প্রতিদ্বন্দ্বিতা নিজ দলের ভরাডুবি ডেকে নিয়ে আসতে পারে। তাছাড়াও সংঘাত সংঘর্ষের আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। দলের মধ্যে এই ধরনের সিদ্ধান্ত বিশৃংখল পরিবেশ সৃষ্টি করতে পারে।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …