বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে অটো রিক্সা ছিনতাই চক্রের দুই সদস্য গ্রেপ্তার, দুটি রিকশা উদ্ধার 

নাটোরে অটো রিক্সা ছিনতাই চক্রের দুই সদস্য গ্রেপ্তার, দুটি রিকশা উদ্ধার 

নিজস্ব প্রতিবেদকঃ

নাটোরে পুলিশের অভিযানে ছিনতাই যাওয়া রিক্সা উদ্ধার এবং ঘটনায় জড়িত মূল অভিযুক্ত ছিনতাইকারী মোঃ সবুজ হোসেন (২৩) এবং মোকাদ্দিম হোসেন(১৯) নামের ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

মূল অভিযুক্ত সবুজ হোসেনকে গতকাল ১৭ এপ্রিল বুধবার রাত বারোটার দিকে তার নিজ বাসভবন বড় হরিশপুর পুলিশ লাইন্স এর পেছন থেকে গ্রেপ্তার করা হয়। ১৮ই এপ্রিল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টার দিকে নাটোর সদর থানায় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান।

তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারি সন্ধ্যার সাতটার দিকে বড়হরিশপুর বাইপাস হতে সদরের হরিশপুর ইউনিয়নের ধলাট গ্ৰামে যাওয়ার কথা বলে রাব্বেলের ব্যাটারি চালিত রিকশায় উঠে অভিযুক্ত সবুজ হোসেন, অজ্ঞাত একজন। রিক্সাযোগে ঘটনাস্থল নাটোর সদরের জয়নগর গ্রামের রবিহাটা ব্রীজের পাশে ফাঁকা জায়গা পেয়ে হাতুরী দিয়ে রিকশাচালক বাব্বেল এর মাথায় আঘাত করে। রিকশাচালক রাব্বেল রিক্সা থেকে পড়ে গেলে অপর একজন তার কাছে থাকা চাকু দিয়ে রাব্বেল এর পেটে উপর্যুপুরি জখম করে রিক্সাটি ছিনতাই করে নিয়ে পালায়।

স্থানীয় লোকজন টের পেয়ে আহত রাব্বেলকে রক্তাক্ত ও গুরুত্বর জখম অবস্থায় উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতাল নাটোর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় রাতবেলের মা রাবেয়া খাতুন বাদী হয়ে পরের দিন নাটোর সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার পরপরই অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমেই পুলিশ লুষ্ঠিত বৌরিক্সাটি উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু তাৎক্ষনিক কোন আসামী গ্রেফতার করা সম্ভব হয়নি। পরবর্তীতে ৬ এপ্রিল রাত বারোটার দিকে মামলাটি গোপনে তদন্তেকালে ঘটনার সাথে জড়িত রিকশার রং পরিবর্তন করে বিক্রয়কারী মোকাদ্দিম হোসেনকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে ২জন ব্যক্তি সহ ১ জন পলাতককের নাম উঠে আসে।

তারা হলো নাটোর সদরের বড় হরিশপুর পুলিশ লাইনের পেছনের এলাকার রমজান আলীর ছেলে মোঃ সবুজ হোসেন, পলাতক তদন্তের স্বার্থে নাম গোপন করা একজন। ছিনতাই করা রিক্সাটি তারা একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে ব্যাটারি খুলে ২৫ হাজার টাকায় বিক্রি করে সেই টাকা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয় বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা।

এছাড়াও গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭:০০ টার দিকে আরো একটি ঘটনায় হরিশপুর বাইপাস হতে সবুজ ও মোকাদ্দিম মিলে একজন বয়স্ক রিক্সাওয়ালার রিক্সাটি ভাড়া করে নাটোর সদরের জাঠিয়ান গ্রামের নির্জন স্থানে নিয়ে গিয়ে একইভাবে হাতুরী দিয়ে মাথায় আঘাত করে রিক্সাটি ছিনতাই করে  পালিয়ে যায় বলে গ্রেপ্তারকৃত সবুজ সবুজ স্বীকার করে। 

পুলিশ আরো জানায়, আসামীরা আন্তজেলার ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের কাছ হতে ছিনতাইকৃত দুটি উদ্ধার করা হয়েছে।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …