রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের সিংড়ায় অগ্নিকাণ্ডে ১০টি পরিবারের ২০টি ঘর ভস্মীভূত

নাটোরের সিংড়ায় অগ্নিকাণ্ডে ১০টি পরিবারের ২০টি ঘর ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের সিংড়ায় গুচ্ছগ্রামে আগুন লেগে ১০ টি পরিবারের প্রায় ২০টির অধিক ঘর, নগদ টাকা ও দুইটি গরু পুড়ে গেছে। আজ ২১ মার্চ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার ৫নং চামারি ইউনিয়নের চামারি গুচ্ছগ্রামে জনৈকা জামিরন বেগম এর ঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা যায় আজ ২১ মার্চ বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে উপজেলার চামারি ইউনিয়নের চামারি গুচ্ছগ্রামের জনৈকা জামিরন বেগম এর রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের গুরুদাসপুর ও সিংড়া ২ টি ইউনিটের কর্মীরা এবং এলাকাবাসীর আগুন নেভানোর কাজে যোগ দেয়। প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এরই মধ্যে গ্রামের ১০টি বাড়ির ২০টির অধিক ঘর এবং তাদের ঘরে রাখা জিনিসপত্র দুটি গরু পুড়ে যায়। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফিরোজ জানান, জনৈকা জামিরন বেগমের রান্না ঘরের চুলার আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এতে এতে ১০টি বাড়ির ২০টির অধিক ঘর গবাদি পশু এবং অন্যান্য সামগ্রী পুড়ে যাওয়ায় প্রায় ১৫ থেকে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার হা-মিম তাবাসসুম প্রভা। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি জানান, ১০ টি পরিবারের ২০ টির অধিক ঘর পুড়ে গেছে। আমরা তাদের আপাতত স্থানীয় একটি প্রাইমারি স্কুলে থাকার ব্যবস্থা করে দিয়েছি। প্রত্যেক পরিবারকে নগদ এক হাজার টাকা, শুকনা খাবার এবং কম্বল দেয়া হয়েছে।

তাদের ক্ষয়ক্ষতি নিরূপণ করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস জানান, ডাক, তার টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি অগ্নিকাণ্ডের কথা শুনে আমাকে ঘটনাস্থল পরিদর্শন এর নির্দেশ দেন। সঙ্গে সঙ্গে পরিদর্শন শেষে আমি তাকে ক্ষয়ক্ষতির বর্ণনা দিই। পরে প্রতিমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে আমি ক্ষতিগ্রস্ত লোকজনদের নতুন করে ঘর করে দেওয়ার আশ্বাস প্রদান করি।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …