নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / নাটোরের লালপুর থেকে ইমু হ্যাকার আটক

নাটোরের লালপুর থেকে ইমু হ্যাকার আটক

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুর থেকে ইমু হ্যাকিং এর মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগে লালন আলী(২৫) নামে একজনকে আটক করেছে র‌্যাব। গতকাল ১৪ নভেম্বর সোমবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার বালতিতা গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক লালন আলী উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল গতকাল ১৪ নভেম্বর রবিবার লালপুর বালিতিতা গ্রামে কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে। এসময় মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় অভিযোগে লালন আলীকে ইমো হ্যাকিং এর আলামতসহ আটক করতে সক্ষম হয়।

গ্রেপ্তার কালে হ্যাকিং চক্রের ৯/১০ জন অজ্ঞাত সদস্য র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামী লালনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পলাতক ০৯/১০ জন আসামীসহ তারা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবংপরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …