রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের লালপুর থেকে ইমু হ্যাকিং চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

নাটোরের লালপুর থেকে ইমু হ্যাকিং চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক: 
সৌদি প্রবাসীর “ইমো” হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল ১১ মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হল উপজেলার বীরোপাড়া গ্ৰামের আতাউর রহমানের ছেলে আরিফ হোসেন (২৪), মোজদার সরদারের ছেলে বিজয় সরদার (২২),বাকনাই গ্ৰামের শহিদুল ইসলামের ছেলে মোহন আলী (২৩) এবং শরিফুল ইসলাম এর ছেলে আল আমিন আহমেদ (২০)।
র‌্যাব জানায়, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ১১ মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রাম অভিযান পরিচালনা করে। মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে “ইমো” হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে আরিফ হোসেন, বিজয় সরদার, মোহন আলী এবং আল আমিন আহমেদকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে জনৈক আব্দুল মালেক এর বোনের স্বামী চাঁদপুর জেলার সৌদি প্রবাসী মোঃ জাকির হোসেনের কাছ থেকে গত ১৩ ফেব্রুয়ারী অভিযোগকারীর বোনের স্বামীর ইমো আইডি হতে অভিযোগকারীর বোনের ইমো আইডিতে মেসেজ আসে যে তার স্বামী সৌদি আবরে বিপদে আছে তার নগদ অর্থে প্রয়োজন এবং অর্থ প্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়।
ভূক্তভোগী উক্ত মেসেজের প্রেক্ষিতে সরল বিশ্বাসে প্রেরিত বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা প্রেরণ করে। পরবর্তীতে কিছু সময় পর ভূক্তভোগী বুঝতে পারে যে, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছে।
উক্ত ঘটনায় অভিযোগকারী বাদী হয়ে নাটোর জেলার লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে অভিযান পরিচালনা করে পলাতক আসামিদের গ্রেফতার করে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …