নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের লালপুরে “ফ্রি মেডিক্যাল ক্যাম্প, ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি” অনুষ্ঠিত

নাটোরের লালপুরে “ফ্রি মেডিক্যাল ক্যাম্প, ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি” অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,লালপুর:

নাটোরের লালপুরে ‘মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর’ এর আয়োজনে “ফ্রি মেডিক্যাল ক্যাম্প, ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি” অনুষ্ঠিত হয়েছে।গত ২৫ অক্টোবর ২০২৩ বুধবার লালপুর উপজেলার কদিমচিলান বাজারে সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকার ৯ শতাধিক নারী, পুরুষ ও শিশুদের চিকিৎসা দেওয়া হয়।

সকালে ক্যাম্পের উদ্বোধন করেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও “MDSAN” এর উপদেষ্টা ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বিনামূল্যে ওষুধ ও সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।” মেডিকেল ক্যাম্পের আহ্বায়ক ও “মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন অব নাটোর” এর সাধারণ সম্পাদক এবং খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থী সন্দীপ মহন্ত বলেন,”ডা. এস এম নাফিস জাকির, ডা. নওরোজ বিশ্বাস ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সোহানুর রহমান মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।

এতে ২৬১ জনের ব্লাড গ্রুপিং, ১৭৬ জনের ডায়েবেটিস পরীক্ষা, ৪৭০ জনের নানা রোগের চিকিৎসা এবং বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়। সার্বিক তত্বাবধানে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থী মো. জুবায়ের হোসেন লিখন, প্রধান সমন্বয়ক,MDSAN পরিচালনা পরিষদ, (সাবেক সাধারণ সম্পাদক) ও ‘মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর’ এর সভাপতি ও নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষার্থী মারুফ হোসেন। সভাপতি মারুফ আহাম্মেদ বলেন, “বিগত বছরের ধারাবাহিকতায় এবারও দূর্গা পূজা পরবর্তী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

পর্যায়ক্রমে নাটোরের বাকি উপজেলায় সাধারণ মানুষের সেবার্থে মেডিকেল ক্যাম্প করতে আমরা অঙ্গিকারবদ্ধ” প্রধান সমন্বয়ক জুবায়ের হোসেন বলেন,” সাধারণ মানুষের মাঝে ফ্রি চিকিৎসা ও ঔষধ পৌছে দেওয়া আমাদের মূল উদ্দেশ্য। ভবিষ্যতেও নাটোরে আমরা আমাদের সমাজকল্যাণমূলক কাজ অব্যহত রাখব।” নাটোরের দেশের সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা “মেডিকেল এণ্ড ডেন্টাল স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন অব নাটোর” এর এই ফ্রি মেডিকেল ক্যাম্পের স্থাপনে সার্বিক সহায়তা করে বিএমএ-নাটোর ও কারিগরি সহায়তা প্রদান করেন “বায়ো ভিক্টো কোম্পানি লিমিটেড”।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …