নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের লালপুরে পদ্মারচরে অবৈধ এবং বেআইনী ভাবে ফসলী জমিতে বালু ও ভরাট মাটি কাটার বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

নাটোরের লালপুরে পদ্মারচরে অবৈধ এবং বেআইনী ভাবে ফসলী জমিতে বালু ও ভরাট মাটি কাটার বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে পদ্মার চরের চরলালপুর ও চরজাজিরা মৌজায় অবৈধ এবং বেআইনী ভাবে ফসলী জমিতে বালু ও ভরাট মাটি কাটার বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার লালপুর ও চরজাজিরা মৌজার সকল জমির মালিক ও গ্রামবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে গ্রামের শত শত নারী ,পুরুষ উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, জমির মালিক নায়েব উদ্দিন, মাসুম আলী, রফিকুল ইসলাম, রিমন হোসেন সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, রাসেল এন্টার প্রাইজ নামের একটি প্রতিষ্ঠান উপজেলার পদ্মা নদীর চর বাহাদুরপুর মৌজায় বালু উত্তোলনের টেন্ডার পেয়ে চরলালপুর ও চরজাজিরা মৌজায় অবৈধ এবং বেআইনী ভাবে ফসলী জমিতে বালু ও ভরাট মাটি কাটছে। প্রতিবছরই এলাকার কিছু অসাধু ব্যাবসায়ী এভাবেই পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু ও ভরাট মাটি কেটে বিক্রি করে। এই বালু ও মাটি কাটা নিয়ে প্রতিবছরই সংঘর্ষ হয় তাদের মধ্যে। কিছু বলতে গেলে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা গুলি করে ভয় দেখায়।

অনেক সময় তাদের সাথে সংঘর্ষও হয়। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে বার প্রতিকার চেয়ে আবেদন করা হলেও কোন ফল হয় না। প্রশাসন কোন পদক্ষেপ নেয়না। এভাবে বালু ও ভরাটমাটি কাটার ফলে এলাকার হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়ে যায়। তারা তাদের জমিতে আবাদ করে খেতে চায়। ফসলি জমিতে কোন বালু ও ভরাট মাটি কাটা হবে না। ভরাট মাটি ও বালু উক্কোলন করা বন্ধ করে আগের মতো জমিতে ফসল ফলাতে এলাকার কৃষকরা প্রধানমন্ত্রীর কাছে পদক্ষেপ নেওয়ার দাবী জানান। এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার জানান, প্রশাসন সর্বদাই অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটার বিপক্ষে। এ ব্যাপারে স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও উর্দ্ধতন কতৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …