নীড় পাতা / জনদুর্ভোগ / নাটোরের লালপুরে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সেবা গ্রহীতাদের অভিযোগ

নাটোরের লালপুরে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সেবা গ্রহীতাদের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুর উপজেলার বিলমাড়ীয়া ইউনিয়ন উপ- সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সেবা নিতে আসা প্রায় ১শ জন ব্যক্তি নানা অনিয়মের অভিযোগ করে নাটোর জেলা প্রশাসক ও লালপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেছেন।

স্থানীয় ও আবেদন সূত্রে জানা যায় , লালপুর উপজেলা বিলমাড়ীয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আবু সাঈদ বিভিন্ন কৌশলে সেবা প্রার্থীদের কাছ থেকে ঘুষ দাবি করেন এতে জমির মালিকরা খাজনা খারিজ ও অন্যান্য কাজে প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। বিভিন্ন অজুহাতে পূর্বের পরিশোধিত খাজনা রশিদ বাতিল বলে এবং মালিকানা বাদেও পূর্বপুরুষের জের ধরে নানাভাবে কৌশল অবলম্বন করে হয়রানি করছে। তার বেপরোয়া অর্থ দাবিতে সাধারণ মানুষ ফুঁসে উঠছে। লিখিত দরখাস্তে আবু সাঈদ দুর্নীতির মামলায় জড়িত বলে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নাটোর জেলা প্রশাসক বরাবর প্রায় ১শ ব্যক্তির স্বাক্ষরিত আবেদনপত্র জমা দিয়েছে।

বিলমাড়ীয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য আনিসুর রহমান জানান, তহশীলদার ইচ্ছা মতো লোকজনের কাছ থেকে টাকা নিচ্ছে।

মোহরকয়া গ্রামের আশরাফ আলী বলেন, বিগত বছরের খাজনা পরিশোধ রয়েছে , সে রশিদ দেখানোর পরেও নানা ভাবে বুঝিয়ে অতিরিক্ত টাকা দাবি করেছে।

বিলমাড়ীয়া ইউনিয়ন উপ সহকারী ভূমি কর্মকর্তা আবু সাঈদ মিয়াঁ তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো অস্বীকার করে জানান, সম্পন্ন ষড়যন্ত্রমূলক ভাবে এগুলো করা হয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত ) ও সহকারী কমিশনার ( ভূমি ) শাম্মী আক্তার জানান , অভিযোগ পাওয়া গেছে , এই অভিযোগ ডিসি স্যারের কাছেও গেছে, তিনি তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়েছেন। আমিও উভয় পক্ষকে ডেকে শূনানী নিয়ে ব্যবস্থা নিব।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …