বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের ‘মানবিক প্রচেষ্টার’ তৈরি খাবার বিতরণ

নাটোরের ‘মানবিক প্রচেষ্টার’ তৈরি খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ

নাটোরের ‘মানবিক প্রচেষ্টার’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন তৈরি খাবার বিতরণ করেছে। এর প্রতিষ্ঠাতা ও এস আর এ এন্টারপ্রাইজ লিমিটেড নামক আইটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সুবীর বর্ধন মুন পহেলা রমজান থেকে ৩০শে রমজান পর্যন্ত ৩০ দিনে রেল ষ্টেশন, বাসস্টান্ড সহ বিভিন্ন বস্তিতে প্রায় দশ হাজার প্যাকেঠ তৈরি খাবার বিতরণ করেন।

গত ২১ ও ২২ মে দুইদিনে নাটোর শহরের কানাইখালি জেলেপাড়া সহ, রেল প্লারটফরম কুলিশ্রমিক, স্টেশনবাজারের পশ্চিমের বস্তি, বড়্গাছা হাজীপাড়া, কান্দিভিটা,স্টেশন হাফরাস্তা বেনুবেকারীর পেছনে, উত্তর আলাইপুর সুইপার কলনির পেছনের বস্তি, চোউকিরপার, আলাইপুর ধোপাপাড়া, ফোউজদারিপাড়া,মহনপুর, ফুলবাগান গুচ্ছগ্রাম, রামাইগাছি, বলারিপাড়া, মিরপাড়া, মল্লিকহাটি, পটুয়া পাড়া, হাজরা নাটোর, নিচাবাজার মাছ কাটা মহিলা শ্রমিক এবং নলডাংগা থানার সেনভাগ লক্ষ্মীকোল তার নিজ গ্রাম, নলডাংগা পোউরসভা এলাকা, ব্রহ্মপুর ইউপি, মাধনগর ইউপি, খাজুরা ইউপি, পিপরুল ইউপি, ও বিপ্রবেলঘড়িয়া ইউপির মোট ৫১৫টি দরিদ্র পরিবার চিহ্নিত করে তাদের মাঝে ঈদের দিন সকালে খাবারের জন্য সেমাই, চিনি, আটা, সবজি, লবণ ইত্যাদি নিজ হাতে ও স্বেছাসেবকদের মাধ্যমে বিতরণ করেন।

করোনার প্রাদুর্ভাবের আগে থেকেই তিনি ও তার স্বেছাসেবকরা বিভিন্ন এলাকার সকল শ্রেনীর মানুষের প্রায় ২ হাজার বাড়িতে যেয়ে স্বচেতনতা মুলক লিফলেট ও সাবান বিতরণ করেন। এছাড়াও প্রতিদিনের ন্যায় আজকেও নাটোর শহরের বিভিন্ন এলাকায় রান্না করা ৪৯৫ জনের খাবার পৌঁছে দেন তার স্বেছাসেবকদের সাথে নিয়ে নাটোর রেল স্টেশনের ভাসমান মানুষ ও আশেপাশের বস্তিবাসীদের মোট ১৮০ জনকে সাথে নিয়ে তাদের সাথে রেল লাইনে বসে ইফতার করে অন্য ধর্মের মানুষ হয়েও দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি। তিনি ধর্ম বর্ণ ভেদ নয়, মানবতা নামক ধর্মকে সরিয়ে আগে মূল্যায়ন করেন আর এটাই তার ধর্ম।

তথ্য অনুসন্ধানে জানা যায় তার বাবা সাবেক আওয়ামী লীগ নেতা মৃত অলক বর্ধন, বড়ভাই ডাক্তার অসিত বর্ধন,তার নিজ নিজ ক্ষেত্রে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে কাজ করে আসছেন। তিনি নিজে স্বল্প আয়ের মানুষ হয়েও নিজ সাধ্যমত সকল সময় অসহায়- অভুক্ত মানুষের পাশে তার সাধ্যমতো থাকতে চান।

এছাড়াও অভুক্ত মানুষের খোঁজ পেলেই চাল ডাল সবজি নিয়ে তার কাছে ছুটে যাওয়ার কার্যক্রম চলমান রেখেছেন তাদের সংগঠনটি ও তার স্বেছাসেবকরা।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …