নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বাগাতিপাড়া থেকে দুই প্রতারক আটক

নাটোরের বাগাতিপাড়া থেকে দুই প্রতারক আটক


নিজস্ব প্রতিবেদক:
নাটোর জেলার লালপুর থানাধীন ধুপইল বাজার থেকে সেনাবাহিনীর পদচ্যুত এনসিই রোকন সরকার(৩৭) ও আশিক আলী(২১) নামের জাল ও জালিয়াতি চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। গতকাল ২০ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল চারটার দিকে লালপুর উপজেলার ধুপইল বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ঐ ২ জন প্রতারককে আটক করা হয়।

র‌্যাব জানায়, বাগাতিপাড়া উপজেলার নন্দীকুজা চিতলীপাড়া এলাকার আবু বক্কর এর ছেলে সোহান এবং একই এলাকার কান্দিপাড়া মহল্লার আলাল শেখের ছেলে মহসিন আলী ২০ সেপ্টেম্বর র‌্যাব কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগ করেন যে, সোহান আহমেদ এবং মহসিন আলীর কাছ থেকে সেনাবাহিনীর বিভিন্ন পদে নিয়োগ দেয়ার নাম করে রোকন সরকার ও আশিক আলী ১১ লক্ষা ৯৪ হাজার টাকা নিয়ে তাদের হাতে ভুয়া নিয়োগপত্র ধরিয়ে দেয়। পরে চাকরিতে যোগ দিতে গেলে নিয়োগপত্রটি ভুয়া বলে প্রমাণিত হয়। পরে ঐ অভিযোগের ভিত্তিতে সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি অপারেশন দল গতকাল ২০ সেপ্টেম্বর অভিযোগকারী লালপুর উপজেলার ধুপাইল বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করা।

অভিযোগ সূত্রে জানা যায় যে, আটককৃত রোকন সরকার ও আশিক আলী পরস্পর যোগসাজশে কৌশলে চাকুরী প্রত্যাশী উপরোক্ত ভূক্তভোগীকে বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার ও ‘পাম্প অপারেটর পদে চাকুরিতে নিয়োগের প্রলোভন দেখিয়ে দুজনের নিকট হতে এগারো লক্ষ চুরানব্বই হাজার টাকা হাতিয়ে নেয় এবং উক্ত পদে দুটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে। পরবর্তীতে চাকুরী প্রার্থীগণ নিয়োগপত্রে উল্লেখিত যোগদানের তারিখে সংশ্লিষ্ট অফিসে যোগদানের নিমিত্তে যোগাযোগ করলে বুঝতে পারে যে উক্ত নিয়োগপত্র সঠিক নয় বা ভুয়া।

রোকন সরকার সেনাবাহিনীর এনসিই হওয়ারসত্তেও উর্দ্ধতন কর্মকর্তার পরিচয় ব্যবহার করে বিভিন্ন পদ যেমন-মেসওয়েটার, পাম্ব অপারেটর, সৈনিক, অফিস সহায়ক পদেচাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন জেলার চাকুরী প্রত্যাশীযুবকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত। এক্ষেত্রে প্রতারক রোকন সরকার(৩৭) ও আশিক আলী (২১) জাল জালীয়াতির মাধ্যমে ভূয়া নিয়োগ পত্র তৈরি করে চাকুরী প্রার্থীদের সরলতার সুযোগ নিত।

গ্রেফতারকৃতরা উপস্থিত সাক্ষীগণের সম্মুখে অভিযোগের সত্যতাস্বীকার করে বলে যে, তারা চাকুরী প্রত্যাশী যুবকদের চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থের বিনিময়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকুরী দেওয়ার কথা বলে কৌশলে প্রতারণার মাধমে কম্পিউটারে ইডিটিং করে কর্তৃপক্ষের অনুমতি ব্যাক্তিদেরকে সেনাবাহিনীর মনোগ্রামসহ সিল মোহর ও স্বাক্ষর ব্যবহার করে চাকুরীর ভূয়া নিয়োগপত্র তৈরী পূর্বক ভূয়া নিয়োগপত্র চাকুরী প্রত্যাশীগণের নিকটপ্রদান করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে মর্মে জানায়।

পরবর্তীতে অভিযোগ কারীদ্বয় বাদী হয়ে নাটোর জেলার বাগাতিপাড়া থানায় গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে প্রতারনা মামলা দায়ের করেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …