নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বড়াইগ্রাম উপজেলার একটি পৌরসভা ও দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

নাটোরের বড়াইগ্রাম উপজেলার একটি পৌরসভা ও দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম: 

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় আগামীকাল ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা এবং জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনের প্রায় সকল প্রক্রিয়া শেষ করেছে নির্বাচন কমিশন। এরই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার দুপুর ২-৩০ টার দিকে উপজেলা নির্বাচন অফিস থেকে পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারের মাধ্যমে ইভিএম সহ নির্বাচনী সামগ্রী কেন্দ্র্রে কেন্দ্র্রে পাঠানো হয়েছে।

বনপাড়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও স্বতন্ত্র সহ ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিরর পদে ৩৩ জন এবং নারী কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে ৬.৯২ বর্গমাইল আয়তন বিশিষ্ট বনপাড়া পৌরসভায় ২৩ হাজার ৫৭৫ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১১হাজার ৪৪৬জন এবং নারী ভোটার ১২ হাজার ১২৯ জন।

এদিকে পৌরসভা ছাড়াও একই উপজেলার জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। এছাড়া জোয়ারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। জোয়ারী ইউনিয়ন পরিষদে মোট ভোটার ৩১ হাজার ৯৩ জন এবং এই ইউনিয়নে ১৩ টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এবং মাঝগাঁও ইউনিয়ন পরিষদে মোট ভোটার ২৬ হাজার ৭৭২ জন এবং এই ইউনিয়নে ১২ টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …