নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের নলডাঙ্গায় পৃথক দুটি অগ্নিকাণ্ডে পুড়ে গেছে গবাদি পশু সহ কৃষকের সর্বস্ব ভস্মীভূত

নাটোরের নলডাঙ্গায় পৃথক দুটি অগ্নিকাণ্ডে পুড়ে গেছে গবাদি পশু সহ কৃষকের সর্বস্ব ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের নলডাঙ্গায় পৃথক দুটি অগ্নিকাণ্ডে পুড়ে গেছে গবাদি পশু সহ কৃষকের সর্বস্ব ভস্মীভূত হয়েছে। সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়েছে ওই দুই কৃষক। প্রথম ঘটনাটি গত রাতে উপজেলার পিপরুল জামতৈল গ্রামের কৃষক জাবেদ আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, গত কাল সন্ধ্যার পর হঠাৎ করেই ওই বাড়ির গরুর ঘরে আগুন জ্বলে ওঠে। মুহূর্তে তা সারা ঘরে ছড়িয়ে পড়ে।

এ সময় বাড়িতে কেউ না থাকায় প্রতিবেশিরা এগিয়ে এসে দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস পৌঁছার পূর্বেই স্থানীয়রা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে । তবে এরই মধ্যেই গোয়াল ঘরে থাকা দুইটি ষাঁড় পুড়ে মারা যায়। এছাড়া অন্যান্য সামগ্রী পুড়ে যায়। জানা যায় , বাড়ির লোকজন ঘরে তালা দিয়ে আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিল। ধারণ করা হচ্ছে রান্নাঘরের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। কৃষকের দাবি আগামী কোরবানির ঈদের আগে মোটাতাজা করন করা হচ্ছিল । ষাঁড় দুটোর দাম প্রায় আড়াই লক্ষ টাকা ।

পেশায় ভ্যানচালক কৃষকের এটিই একমাত্র অবলম্বন ছিল। ওই কৃষকের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে জনপ্রতিনিধি সহ সরকারের সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা। অপরদিকে একই এলাকার পার্শ্ববর্তী ঠাকুর লক্ষীকোল গ্রামের পশ্চিম পাড়া নিবাসী মোঃ জালামিন পাটোয়ারীর বসতবাড়ি পুড়ে গেছে। গতকাল রাত সাড়ে দশটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে ভুক্তভোগী। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে নগদ টাকাসহ বাড়ির আসবাবপত্র থেকে শুরু করে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।

আরও দেখুন

বগুড়া-নাটোর মহাসড়কে বেআইনিভাবে ট্রাক পার্কিং করলেই মামলা 

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-নাটোর মহাসড়কে দুর্ঘটনা রোধে বেআইনিভাবে ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ …