রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরের নলডাঙ্গায় অপহরণ ও ধর্ষণ মামলায় একজনের ষাট বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড

নাটোরের নলডাঙ্গায় অপহরণ ও ধর্ষণ মামলায় একজনের ষাট বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

নাটোর প্রতিনিধি নাটোরের নলডাঙ্গায় অপহরণ ও ধর্ষণ মামলার ২ টি ধারায় হাফিজুল ইসলাম নামের একজনের ৬০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহিম। আজ ২৫ ফেব্রুয়ারি রোববার সকালে এই রায় ঘোষণা করেন তিনি। রায়ে একমাত্র দণ্ডাদেশ প্রাপ্ত ব্যক্তিকে চল্লিশ হাজার টাকা জরিমানাও করা হয়।

দণ্ডপ্রাপ্ত হাফিজুল ইসলাম নলডাঙ্গা উপজেলার বাঙ্গালখলসী গ্রামের মৃত কিয়ামত আলীর ছেলে। মামলার সরকারি পক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম জানান, গত ১৯ সালের ১৩ সেপ্টেম্বর হাফিজুল ইসলাম একই গ্রামের সপ্তম শ্রেণীতে পড়ুয়া ওই ভিকটিমকে রাত সাড়ে আটটার দিকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর সেখানে নিয়ে তাকে তার ইচ্ছার বিরুদ্ধে জোর করে ধর্ষণ করে। ভিকটিমের পিতা ঐদিন অনেক খোঁজাখুঁজি করার পর না পেয়ে পরের দিন নিজে বাদী হয়ে হাফিজুলসহ তিনজনকে বিবাদী করে নলডাঙ্গা থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার পর ওই বছরের ১৯ সেপ্টেম্বর পুলিশ যশোর থেকে ভিকটিমকে উদ্ধার করে মূল আসামিকে গ্ৰেফতার করে। তদন্ত শেষে মামলায় পুলিশ হাফিজুল ইসলামকে একমাত্র আসামি করে চার্জশিট প্রদান করে । সাক্ষ্য গ্রহণ শেষে সাড়ে চার বছর পর আদালত আসামির উপস্থিতিতে দুটি ধারায় ৬০ বছর কারাদণ্ড এবং ৪০ হাজার টাকা জরিমানা করেন। আদালত আদায়কৃত জরিমানার টাকা ভিকটিমকে প্রদানের নির্দেশ প্রদান করেন।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …