নীড় পাতা / আইন-আদালত / নাটোরের চারটি দোকানকে জরিমানা

নাটোরের চারটি দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে চিনির দাম বেশি রাখা সহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে ৪টি দোকানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ ২৪ অক্টোবর রবিবার বেলা সাড়ে এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে আজ ২৪ অক্টোবর রবিবার বেলা সাড়ে এগারোটা থেকে একটা পর্যন্ত নাটোর শহরের নিচে বাজার এলাকার চারটি দোকানে অভিযান পরিচালনা করা হয়।

প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় কৃষ্ণ স্টোরকে পণ্যের মোড়ক যথাযথ ব্যবহার না করা অর্থাৎ আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ২ হাজার, স্বপন স্টোরকে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে চিনি বিক্রি করার অপরাধে ১ হাজার, ভাই ভাই ডিমের দোকানকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ১ হাজার এবং আদর্শ মিষ্টান্ন ভাণ্ডারকে পণ্যের মোড়ক যথাযথ ব্যবহার না করায় ৫ হাজার টাকাসহ সর্বমোট ৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …