নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরের গুরুদাসপুরে সূদের টাকা পরিশোধ না করায় এক কৃষককে শিকল দিয়ে বেঁধে রাখলেন সুদখোর

নাটোরের গুরুদাসপুরে সূদের টাকা পরিশোধ না করায় এক কৃষককে শিকল দিয়ে বেঁধে রাখলেন সুদখোর

নিজস্ব প্রতিবেদকগুরুদাসপুর:          

নাটোরের গুরুদাসপুরে সূদের টাকা পরিশোধ করতে না পারায় মোঃ আসাদ আলী (৫৫) নামের এক কৃষককে শিকলবন্দী করে রাখার অভিযোগ উঠেছে সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ হোসেন (৩৫) এর বিরুদ্ধে।

 শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কৃষক আসাদ আলীকে শিকলবন্দী করে রাখা হয়েছে গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদূরপাড়া গ্রামের সুদ ব্যবসায়ী আব্দুল আজীজের নিজ বসত বাড়ির বারান্দায়। কৃষক আসাদের বাড়ি তাড়াশ উপজেলার ইশ্বরপুর গ্রামে।

শিকলবন্দী কৃষক আসাদ আলী বলেন, গত তিন বছর পূর্বে আমি ৮০ হাজার টাকা জমি লিজ ভিত্তিতে সূদে করে নিয়েছিলাম আব্দুল আজিজের কাছ থেকে। গত দুই বছরে ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজার টাকা পরিশোধ করেছি। বাকি ৫০ হাজার টাকা এ বছর দেওয়ার কথা ছিলো। কিন্তু হঠাৎ করেই একটি দুর্ঘটনায় আমি অনেক ক্ষতিগ্রস্থ্য হয়ে যাই। সংসারে স্ত্রী ও দুই মেয়ে আছে। একটি ছেলে ছিলো সে বাড়িতে থাকেনা। আমার উপার্জনে সংসার চলে। অভাব গ্রস্ত্র হয়ে যাওয়ায় আব্দুল আজিজের পাওনা বাকি টাকা গুলো দিতে বিলম্ব হচ্ছিলো। শনিবার সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেন এবং সঙ্গে কয়েকজনকে নিয়ে আমার বাড়িতে যায়। আমি বাড়িতে শুয়ে ছিলাম। আনুমানিক সকাল ৮টার সময় আমাকে জোড়পূর্বক হাত পা বেঁধে তারা তুলে নিয়ে আসে। এরপর আব্দুল আজিজের বসত বাড়ির বারান্দায় মাজায় শিকল পড়িয়ে তালাবদ্ধ করে রাখে। টাকা না দিতে পারলে আমাকে ছেড়ে দিবেনা। আমার এখন এই মুহুর্তে টাকা দেওয়ার সামর্থ নেই। তারা বলেছে যে, টাকা না দিতে পারলে হাত পা ভেঙে ফেলবে।

সুদে ব্যবসায়ী আব্দুল আজিজ বলেন,‘অনেক দিন পাওনা টাকা ফেরত চেয়েও পাইনি। তাই বাড়ি থেকে তুলে নিয়ে এসে শিকলবন্দী করে রাখা হয়েছে। যেন পালিয়ে যেতে না পারে। টাকা পরিশোধ করলে শিকলমুক্ত করে ছেড়ে দেওয়া হবে।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোনোয়ারুজ্জামান বলেন, এ সংক্রান্ত কোন অভিযোগ কেউ জানায়নি। ঘটনাস্থলে এখনি পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …