নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / নাটোরের গুরুদাসপুরে কলেজ ছাত্রীকে উত্যক্তের অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

নাটোরের গুরুদাসপুরে কলেজ ছাত্রীকে উত্যক্তের অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রী কলেজের এইচএসসি ১ম বর্ষের এক ছাত্রীকে কুপ্রস্তাব ও উত্যক্ত করার অভিযোগে কলেজের ৪র্থ শ্রেণীর কর্মচারী জাকির হোসেনকে আটক করেছে পুলিশ। আটককৃত জাকির খুবজীপুর গ্রামের দিদার হোসেনের ছেলে। এঘটনায় অভিযুক্ত জাকিরের বহিস্কার চেয়ে অত্র কলেজের সভাপতি ইউএনও তমাল হোসেনের কাছে লিখিত আবেদন করেছেন ভুক্তভোগী ছাত্রী।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ওই কুপ্রস্তাব ও উত্যক্তের ঘটনার প্রতিবাদে সকালে শিক্ষার্থীরা কলেজ মাঠে অভিযুক্ত জাকিরের বহিস্কার ও বিচার দাবি করে বিক্ষোভ শুরু করেন। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের গেটে তালা দিয়ে ভেতরে অধ্যক্ষ, কলেজ শিক্ষকসহ কলেজের কর্মচারী-কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে ও ভবনে ইট পাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি সামাল দিতে থানা পুলিশের একটি টিম সেখানে গিয়ে উপস্থিত হন। তবে সময় গড়ানোর সাথে সাথে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে ওঠে। এরপরে উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল ও অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, গত ২৪ তারিখে জাকির টাকার প্রলোভন ও উপবৃত্তি পাইয়ে দেওয়ার কথা বলে কুপ্রস্তাব দেয়। বিষয়টি এড়িয়ে গেলে গত ৬ তারিখে আবারো একই প্রস্তাব দেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু সাঈদ বলেন, এটা ইভটিজিংয়ের ঘটনা। সমাধানের কথা বলা হয়েছিলো শিক্ষার্থীদের। তারপরও শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। সুষ্ঠ তদন্ত করে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …