নীড় পাতা / জনদুর্ভোগ / নলডাঙ্গা পৌরসভার প্রধান সড়কে জলাবদ্ধতায় জনদুর্ভোগ

নলডাঙ্গা পৌরসভার প্রধান সড়কে জলাবদ্ধতায় জনদুর্ভোগ

বিশেষ প্রতিবেদক:
নলডাঙ্গা পৌরসভার প্রধান সড়কে জলাবদ্ধতায় জনদুর্ভোগ চরমে উঠেছে। কি বর্ষাকাল কি গ্রীষ্মকাল সামান্য বৃষ্টি হলেই এই সড়কে পানি জমে যায়। এতে রাস্তার বেহাল দশা হয়। নাটোর নলডাঙ্গা প্রধান সড়কের পৌরসভা মোড় থেকে গ্রামীনফোন টাওয়ার পর্যন্ত সড়কের বেহাল দশা।

অসংখ্য খানাখন্দ আর কাদায় চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরী হয়েছে। যানবাহন অনবরত নষ্ট হচ্ছে এসকল খানাখন্দে পড়ে। পথচারীরাও চলাচল করতে পারছে না এই রাস্তা দিয়ে। কিছুদিন আগে ইট ও বালু দিয়ে সাময়িক ভাবে মেরামত করা হলেও কোন কাজে আসেনি। এর আগেও গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলেও টনক নড়েনি পৌর কর্তৃপক্ষের।

এক পথচারী জানান, এটি নলডাঙ্গা পৌরসভার নিয়মিত দৃশ্য। এর কোনো অভিভাবক নাই কেউ দেখার নাই।

কালাম নামে এক পথচারী জানান, দুই পাশে বড় বড় বিল্ডিং তৈরি হয়েছে। তারা অনেকেই রাস্তার জায়গা দখল করে মাটি দিয়ে উঁচু করে নিয়েছে। ফলে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নাই।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পথচারী জানান, নামেই মাত্র নলডাঙ্গা পৌরসভা। কাজে কামে গ্রামের রাস্তার চেয়েও খারাপ।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে নলডাঙ্গা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাহেব আলী জানান, আজকেই উপজেলা পরিষদে উন্নয়ন কমিটির সভায় এই রাস্তার কথা তুলে ধরা হয়েছিল। খুব শিগগিরই এই রাস্তা যাতে পানি না জমে এবং খানাখন্দ বন্ধ হয় তার ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো জানান, এই রাস্তাটি মূলত সড়ক ও জনপথ বিভাগের। তারা এটি মেরামত না করলে আমরা নিজ উদ্যোগে করবো।

এসব কথার কচকচানি আর টানাটানি না করে নলডাঙ্গা পৌরবাসী চান দ্রুত এই রাস্তা সংস্কার এবং জলাবদ্ধতা নিরসনকল্পে দ্রুত পদক্ষেপ।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …