নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা / নলডাঙ্গায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের চেষ্টা

নলডাঙ্গায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গা উপজেলার ৩ নং খাজুরা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এবং পর পর তিনবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান শেখ জহুরুল ইসলাম ভুট্টোকে নৌকা মার্কার প্রার্থী সোহরাব হোসেন সমর্থকরা অপহরণের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় আত্মরক্ষার জন্য তিনি নিজবাড়িতে আশ্রয় নিয়েছেন। নৌকা মার্কার কর্মীদের দ্বারা স্বতন্ত্র প্রার্থী নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা এবং দরজায় লাথিসহ অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগও করেছেন তিনি।সোমবার সন্ধ্যা ৭টায় ইউনিয়নে দূর্লভপুর গ্রামে ঘটনাটি ঘটে । তিনি ঘটনার পর পরই মুঠোফোনে বিষয়টি পুলিশ নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি),রির্টানিং কর্মকর্তাকে জানিয়ে পুলিশি নিরাপত্তার দাবী জানিয়েছেন ।

অভিযোগের বিষয়ে জানতে তাহলে নৌকা মার্কার প্রার্থী এসব অভিযোগ অস্বীকার করে মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন। বিএনপি’র অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটতে পারে ।

প্রত্যক্ষদর্শী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ জহুরুল ইসলাম ভুট্টো জানান, সোমবার সন্ধ্যায় দূর্লভপুরগ্রামের নিজবাড়ির সামনে বাঁশের মাচায় বসে পরিবারের সদস্য এবং কয়েকজন কর্মীর সাথে কথা বলছিলেন । এ সময় তিনি জানতে পারেন তাকে অপহরণের জন্য ৪ টি মোটর সাইকেল যোগে যুবলীগ কর্মীরা ৭ থেকে ৮ জন সন্ত্রাসীসহ সেখানে আসছে । কিছুক্ষণের মধ্যে দূর থেকে বাইকের আলো দেখে ঘটনার আঁচ করতে পেরে তিনি দৌড়ে নিজবাসার ভিতরে ঢুকে দরজা লাগিয়ে দেয় । অপহরণকারীরা অস্ত্র উঁচিয়ে পেছনে ধাওয়া করে ব্যর্থ হয়ে দরজা লাথি মারা শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে নির্বাচন থেকে বিরত থাকার জন্য হুমকি দেয়।

ভুট্টোর দাবী- তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার প্রার্থী সোহরাব হোসেনের নির্দেশে তার সমর্থকরা অপহরণের চেষ্টা করেছেন। তিনি বলেন, এরকম পরিবেশ থাকলে নির্বাচন করা সম্ভব না। তারা হুমকি দিয়েছে আমাকে তুলে নিবে। এমতাবস্থায় আমি আমার পরিবার এবং আমার সর্মথকরা নিরাপত্তাহীনতায় রয়েছি। আমি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি। নির্বাচনী মাঠে সমানভাবে সম-অধিকার চাচ্ছি।

এ বিষয়ে নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম পলাশ বলেন,পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। শেখ জহুরুল ইসলাম ভুট্টোকে অপহরণের চেষ্টা করা হয়েছে মর্মে ইতোমধ্যে মুঠোফোনে অভিযোগ পেয়েছি। রাতেই ঘটনা স্থলে পুলিশি পাঠানো হয়েছিল । তদন্তস্বাপক্ষে ব্যবস্থা নেয়া হবে ।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আমাকে ফোনে বিষয়টি জানিয়েছে ।আমরা সব পর্যবেক্ষণ করছি। তদন্তকাজ শুরু হয়েছে। আচরণবিধি লঙ্ঘন করলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিবে। তবে ফৌজদারি অপরাধ কেউ করলে পুলিশ কঠোর ব্যবস্থা নিবে। নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখতে সতর্ক ও কঠোর থাকবে তারা।

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …