নীড় পাতা / টপ স্টোরিজ / নলডাঙ্গায় সরকারি খাল দখল করে পুকুর

নলডাঙ্গায় সরকারি খাল দখল করে পুকুর

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গাঃ
নাটোরের নলডাঙ্গায় সরকারি খাল দখল করে পুকুর বানাতে ফসলি জমিতে চলছে খননকাজ। উপজেলার পূর্ব সোনাপাতিল গ্রামের আজিজুল ইসলাম নামের এক ব্যক্তি সরকারি খাল দখল করে পুকুর বানাতে পাশে নিজের তিন ফসলি জমি খনন করছেন বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার পূর্ব সোনাপাতিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনের মাঠ দিয়ে খালটি বয়ে গেছে। খালটির পাশে ওই গ্রামের আজিজুল ইসলামের কয়েক শতক ফসলি জমি রয়েছে। দুই সপ্তাহ ধরে এই জমি খনন করে খালের সঙ্গে মিলিয়ে ফেলেছেন তিনি।

সরকারি এ খালের একাংশ দখল করে পুকুর বানাতে আজিজুল তাঁর ফসলি জমি খনন করছেন বলে স্থানীয়রা জানিয়েছে। তাতে স্থানীয় কৃষকদের পাট মৌসুমে পাট পচানোতে বাধা হওয়াসহ পাশে একমাত্র পাকা সড়কটি বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। জমির খননকৃত মাটি বিক্রি করছে ইটভাটাসহ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানে। বিষয়টি স্থানীয় প্রশাসন জেনেও কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি।

এদিকে খাল দখলকারী আজিজুল ইসলাম ক্ষমতার দম্ভে কোনো প্রশ্নের উত্তর না দিয়ে খাল দখলে বাধা এলে এ প্রতিবেদক দায়ী থাকবেন এবং পরিণাম খারাপ হবে বলে হুমকি দেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান জানান, নলডাঙ্গা উপজেলায় ধর্মীয় প্রতিষ্ঠানের নামে প্রভাবশালীদের দখলে থাকা ১০টি সরকারি খাল ও পুকুর দখলমুক্ত করা হয়েছে। কোনোভাবেই কেউ সরকারি খাল দখল করতে পারবে না। কেউ খাল দখল করলে উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারি খাল দখলমুক্ত করা হবে।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি জানান, কোনোভাবেই সরকারি খাল দখল করতে দেওয়া হবে না। খোঁজ নিয়ে সরকারি খাল দখলমুক্ত করে উন্মুক্ত করা হবে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …