নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা / নলডাঙ্গায় ভুমিহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে জেলা প্রশাসক

নলডাঙ্গায় ভুমিহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গায় ভুমিহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন জেলা প্রশাসকের নাটোর নলডাঙ্গায় আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রতিটি ঘরহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত মোতাবেক মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নলডাঙ্গা উপজেলায় ৪০ টি ভূমিহীন পরিবার পাবেন স্থায়ীভাবে খাস জমিসহ ইট ও টিনের পাকা বাড়ি।

তিনি আজ সকালে উপজেলার বিভিন্ন স্থানে কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আহ্বান জানান নির্মাতাদের প্রতি। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সাংবাদিকদের বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে নাটোর জেলায় বরাদ্দকৃত ৫৫৮ টি ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। সরকার চান কেউ যেন ভূমিহীন না থাকেন গৃহহীন না থাকেন সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ৮ লাখ ৮২ হাজার ৩৩টি ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আগামী বছরের ১৭ মার্চের মধ্যেই এসব ঘরহীন মানুষকে নিজের ঘরে তুলে দেওয়া সম্ভব হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলাহ আল মামুন, নলডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি তাছমিনা খাতুন, নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, নলডাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, বিপ্রবেলঘড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন সহ অনেকে।

আরও দেখুন

নন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধারসহ তিন …