নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় টিসিবি’র পণ্য বিক্রয় শুরু, সামাজিক দূরত্ব মানছেন না ক্রেতারা

নলডাঙ্গায় টিসিবি’র পণ্য বিক্রয় শুরু, সামাজিক দূরত্ব মানছেন না ক্রেতারা

বিশেষ প্রতিবেদকঃ
নাটোরের নলডাঙ্গায় ন্যায্য মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়েছে। আজ মঙ্গলবার নলডাঙ্গা ব্রীজের পাশে এ কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে নলডাঙ্গা উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম চলবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

টিসিবি’র পণ্যসামগ্রীর মধ্যে সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা, চিনি ও মসুরের ডাল প্রতি কেজি ৫০ টাকা দরে বিক্রি করা হয়। নাটোরের মেসার্স সাহা স্টোরের মাধ্যমে পণ্য বিক্রয় করা হচ্ছে বলে জানা যায়।

মেসার্স সাহা স্টোরের কাউকে পাওয়া না গেলেও বিক্রয়কর্মীর মাধ্যমে জানা যায়, আপাতত শুধু সয়াবিন তেল ও চিনি বিক্রয় করা হচ্ছে। মসুরের ডাল নলডাঙ্গা পৌরসভা এলাকার জন্য বরাদ্ধ শেষ হয়ে যাওয়ায় বিক্রি বন্ধ করা হয়েছে। ট্রাকে মসুরের ডালের বস্তা আছে এমন প্রশ্নের জবাবে বিক্রয়কর্মীরা জানান, এগুলো অন্যান্য ইউনিয়ন পর্যায়ে বিক্রয় করা হবে বলে রাখা হয়েছে।

ন্যায্য মূল্যের এসব পণ্য, প্রতি ভোক্তা দুই থেকে ৫লিটার তেল, ২কেজি চিনি ও ১কেজি মসুরের ডাল ক্রয় করতে পারবেন। তবে পুলিশের চেষ্টার পরেও টিসিবি’র পণ্য বিক্রয়স্থলে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছে না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান, গ্রামের সাধারণ মানুষকে যথেষ্ট বোঝানোর পরও আমরা হাল ছাড়িনি। সামাজিক দূরত্ব নিশ্চিত করার সকল চেষ্টা অব্যাহত রয়েছে। আর টিসিবি’র পণ্য স্বল্পতার বিষয়ে তিনি বলেন, প্রথম বরাদ্দই হয়েছে কম, যেই কারণে সংকট দেখা দিয়েছে। তবে আগামীতে বরাদ্দ বাড়ানোর ব্যাপারে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …