নীড় পাতা / কৃষি / নলডাঙ্গায় কৃষি প্রণোদনা প্রদান

নলডাঙ্গায় কৃষি প্রণোদনা প্রদান

নিজস্ব প্রতিবেদক:
নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার দুই হাজার ৫৭০ জন কৃষককে রবি মৌসুমের সাতটি শস্য আবাদে কৃষি প্রণোদনা প্রদান করা হয়েছে। এছাড়া পঞ্চাশ শতাংশ ভর্তুকি মূল্যে তিনটি কম্বাইন্ড হারভেস্টর এবং দুইটি পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়। আজ বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার সভা প্রধানের দায়িত্ব পালন করেন। উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস স্বাগত বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নেই। কৃষি-বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। সার ও সেচের জ্বালানীর মূল্য কমানো হয়েছে, উন্নত বীজ সহজলভ্য করা হয়েছে, নতুন নতুন প্রযুক্তি সরবরাহ করছে, কৃষির যান্ত্রিকীকরণ করা হয়েছে। এসব কার্যক্রমের সুফল হিসেবে দেশ এখন বিপুল জনগোষ্ঠির খাদ্য চাহিদা পূরণ করে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে নলডাঙ্গা পৌরসভা এবং উপজেলার পাঁচটি ইউনিয়নের মোট দুই হাজার ৫৭০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি আবাদের প্রয়োজনী গম, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, সরিষা, মুগ, মসুর ও খেসারী ডাল বীজ, সার ও আবাদের জন্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …