নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গার করোনা যোদ্ধা “আমরা ১১ জন'”

নলডাঙ্গার করোনা যোদ্ধা “আমরা ১১ জন'”

বিশেষ প্রতিবেদক:
নাটোরের নলডাঙ্গায় করোনা যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন ”আমরা ১১ জন” নামে একটি স্বেচ্ছা সেবী সংগঠণ। স্কাউটের ১০ জন তরুণ সদস্য এবং উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন মিলে ”আমরা ১১ জন”।

৩৩৩ থেকে বার্তা এসেছে খাদ্য সহায়তার জন্য। হয়তো পৌঁছাতে হবে নলডাঙ্গার প্রত্যন্ত কোন এলাকায়। উপজেলা নির্বাহী অফিসার ব্যস্ত বিভিন্ন কাজে, হয়ত নিজে সশরীরে যেতে পারবেন না সব জায়গায়। কিন্তু সরকারি ত্রাণ পৌঁছানো বন্ধ থাকেনি। এগিয়ে এসেছেন নলডাঙ্গার ১০ তরুণ প্রাণ। সকলেই স্কাউটের সদস্য। সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন অসহায় মানুষের বাড়িতে নিজ খরচে, ফুটিয়েছেন মানুষের মুখে হাসি। মানুষের মুখে হাসি দেখে সকল ক্লান্তি নিমিষেই ভুলে গেছেন তারা।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, এটা একটা ভালো অনুভূতি। মানুষের জন্যে কাজ করতে পেরে খুবই ভালো লাগে। আমার আগের ইউএনও স্যার এই দল গঠণ করে গেছেন। কিন্তু আমি এদের অনুপ্রাণিত করতে আমরা ১১ জন নাম করণ করেছি। এরা খুবই কর্মঠ এবং নিবেদিত প্রাণ।

তিনি আরো জানান, আমি সরকারি কাজে ব্যস্ত থাকায় মানবিক অনেক কাজে যুক্ত থাকতে পারিনা। এরা আমার কাজকে সহজ করে দেয়। এসবের মধ্যেও খাদ্যসহায়তা নিয়ে মানুষের বাড়ি যাওয়ার পর কিছু বিরল অভিজ্ঞতাও হয়েছে তাদের। যেমন মাধনগর ইউনিয়নের এক ব্যক্তির ৩৩৩ তে আবেদনের প্রেক্ষিতে সরকারি খাদ্য সহায়তা নিয়ে তার বাড়িতে হাজির হয় “আমরা ১১ জন” টিমের এক সদস্য। খাদ্যসহায়তা দেখে হাসতে হাসতে ঐ ব্যক্তি বলেন, “পরীক্ষা করে দেখছিলাম ৩৩৩ তে কাজ হয় কিনা, আমার খাবারের কোন দরকার নেই।

নলডাঙ্গার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন টিম আমরা ১১ জন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাসকে প্রতিরোধ সক্ষম আমরা হবোই।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …