নীড় পাতা / আইন-আদালত / নলডাঙ্গায় ৩০০ মিটার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

নলডাঙ্গায় ৩০০ মিটার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গায় ৩০০ মিটার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন। সোমবার(১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার পূর্ব সোনাপাতিল মহাশ্মাশান ঘাট এলাকায় অভিযান চালিয়ে বারনই নদীর পার থেকে এসব জাল জব্দ করে ধ্বংস করা হয়। 

অভিযান শেষে নলডাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্চয় কুমার সরকার বলেন,চায়না দুয়ারী জালে ছোট বড় থেকে শুরু করে যে কোন জলজ প্রাণী একবার প্রবেশ করলে আর বের হতে পারেনা।ফলে নদ-নদী, খাল-বিল ও জলাশয়ের দেশীয় প্রজাতির বিভিন্ন মাছসহ সকল প্রকার জলজ প্রাণী বিলুপ্ত হতে বসেছে। বাজারে নতুন আসা এ চায়না দুয়ারী জাল কারেন্ট জালের চেয়েও ভয়ংকর। তাই পরিবেশ ও মাছের জীববৈচিত্র্য ধ্বংসের হাত থেকে রক্ষায় চায়না দুয়ারী জাল নিষিদ্ধ করেছে সরকার।
 
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের ৩০০ মিটার চায়না দুয়ারী নিষিদ্ধ জাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …