বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় ভূ-উপরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের প্রকল্পে খাল খনন কার্যক্রমের উদ্বোধন

নলডাঙ্গায় ভূ-উপরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের প্রকল্পে খাল খনন কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: 
নাটোরের নলডাঙ্গায় ভূ-উপরিস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে সেচ সম্প্রসারণ প্রকল্পের আওতায় খাল খনন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের শ্রীপতিপারা খাল (কুচামারা ব্রিজ হতে ঝোপদুয়ার) ব্রিজ পর্যন্ত ১৩.৪৫ কিলোমিটার খাল খনন কাজের ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

খাল খননের ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৫৫ লাখ টাকা। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সেচ সম্প্রসারণ সদর দপ্তরের নির্বাহী প্রকৌশলী নাজমুল হুদা, নাটোর জোনের সেচ প্রকল্পের সহকারী প্রকৌশলী আহসানুল করিম, উপসহকারী প্রকৌশলী মুজিবর রহমান ও আব্দুল মতিন , নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম , খাজুরা ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।
এই খাল খননের ফলে ২হাজার ৬৪০ জন কৃষকের এক হাজার ৮’শ হেক্টর জমি সেচ সুবিধার আওতায় আসবে। ফলে এই জমিগুলোর জলবদ্ধতা দ্রæত নিরসনসহ কৃষকের জমিতে বছরে তিনটি ফসল উৎপাদন করা সম্ভব হবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …