নীড় পাতা / উন্নয়ন বার্তা / নলডাঙ্গায় প্রায় ১২ হাজার পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

নলডাঙ্গায় প্রায় ১২ হাজার পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার


নিজস্ব প্রতিবেদক:
করোনার প্রকোপ বৃদ্ধি ও লকডাউনে দিশেহারা নিম্ম আয়ের মানুষজন। তাদের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নগদ অর্থ প্রদানের নির্দেশনা মোতাবেক নাটোরের নলডাঙ্গা উপজেলার ১১৯০০ পরিবার পাচ্ছে নগদ অর্থ। অর্থমূল্যে নগদ উপহারের পরিমাণ ৫৪,৯৬,২৫০ টাকা।

পবিত্র রমযান মাস ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর এ ঈদ উপহার দেওয়া হচ্ছে বলে জানা গেছে। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বাছায় শেষে যারা ভিজিএফ কার্ড ও জিআর ক্যাশ ভোগী বিবেচিত হয়েছিলেন তারাই পাচ্ছেন এই উপহার অর্থ। ভিজিএফ কার্ডে এবার চাল না দিয়ে কার্ড প্রতি ৪৫০ টাকা করে ৫টি ইউনিয়নে ৫৯৯৪ টি পরিবার ও পৌরসভায় ৩০৮১টি পরিবারকে নগদ টাকা দেয়া হবে যে টাকার পরিমাণ ৪০৮৩৭৫০।

এছাড়া জিআর ক্যাশের আওতায় নলডাঙ্গা উপজেলার প্রতিটি ইউনিয়নের ৫০০ পরিবার করে মোট ২৫০০ পরিবার এবং পৌরসভার ৩২৫ টি পরিবার পাবে ৫০০ টাকা করে। মোট টাকার পরিমাণ ১৪১২৫০০।

এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার নলডাঙ্গা উপজেলার ১১৯০০ পরিবার পাচ্ছে। করোনায় আয়হীন হয়ে পরা পরিবারগুলোকে ঈদে নগদ টাকা দেয়া হবে যেন তাদের ঈদ উদযাপনে সহযোগিতা হয়।

নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন, আমরা চেষ্টা করেছি সচ্ছতার সঙ্গে কাজটি করতে। প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার মেয়র তাদের মেম্বার, কাউন্সিলদের মাধ্যমে প্রকৃত দুস্থ অসহায় এবং করোনা মহামারীতে আয়হীন হয়ে যাওয়া মানুষদের এই তালিকার অন্তভুক্ত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগ যেন সফল হয় সেজন্য স্বজনপোষণ বা দুর্নীতি বিষয়টি কঠোরভাবে দেখা হচ্ছে।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …